শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

গানে গানে মানব পাচার প্রতিরোধের আহবান মমতাজ’র

সুইজারল্যান্ডের সহযোগিতায়, জেলা প্রশাসন কক্সবাজার ও উইনরক ইন্টারন্যাশনালের আয়োজনে মানবপাচার বিরোধী এই কনসার্টে মমতাজ। -- চিত্রজগত.কম

কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে গানে গানে মানবপাচার প্রতিরোধের ডাক দিলেন ফ্রোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি।

শনিবার (২৭ মে) সন্ধ্যায় সুইজারল্যান্ডের সহযোগিতায়, জেলা প্রশাসন কক্সবাজার ও উইনরক ইন্টারন্যাশনালের আয়োজনে মানবপাচার বিরোধী এই কনসার্ট অনুষ্ঠিত হয়।

সমুদ্র সৈকতে হাজারও শ্রোতা মমতাজের সুরের মূর্ছনায় ভাসেন। এ সময় গায়িকা মমতাজ মানবপাচার প্রতিরোধের ডাক দেন। তার সঙ্গে একাত্মতা প্রকাশ করে শ্রোতারাও মানবপাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শপথ নেন।

কনসার্টে মমতাজ ছাড়াও গান পরিবেশন করে ব্যান্ড ‘মাদল’। এছাড়াও মানবপাচার বিরোধী একটি ‘পট গান’ এবং মানবপাচার প্রতিরোধে সচেতনতা, সমাজে মানবপাচারের শিকার সারভাইভারদের অধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র ‘আগুনপাখি’ প্রদর্শন করা হয়।

মানবপাচারের বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করার এমন অভিনব উদ্যোগ দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। এমন উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান আগত দর্শক-শ্রোতারা।

সুইজারল্যান্ড দূতাবাস বাংলাদেশের সহযোগিতায় উইনরক ইন্টারন্যাশনাল পরিচালিত ‘আশ্বাস’ মানবপাচার থেকে উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের জন্য প্রকল্পের মাসব্যাপী প্রচারণার অংশ হিসেবে এই সচেতনতামূলক কনসার্ট ও প্রামাণ্যচিত্র প্রদর্শনের আয়োজন করে। অনুষ্ঠান বাস্তবায়নে সহায়তা করে কক্সবাজার জেলা প্রশাসন।

আয়োজনের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মুহম্মদ শাহীন ইমরান এবং উইনরক ইন্টারন্যাশানালের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ও ‘আশ্বাস’ প্রকল্পের টিম লিডার দীপ্তা রক্ষিত। স্বাগত বক্তব্যে দীপ্তা রক্ষিত মানবপাচারের ভয়াবহতা তুলে ধরে সকলকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে সাধারণ শ্রোতার পাশাপাশি প্রশাসন, জনপ্রতিনিধি, মানবাধিকার কর্মীসহ সমাজের বিভিন্নস্তরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

চিত্রজগত ডটকম/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়