শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কাতার বিশ্বকাপ ফুটবল-২০২২

কোয়ার্টার ফাইনালের প্রথম দিনে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা

ছবি সংগৃহীত -- চিত্রজগত.কম

কাতার বিশ্বকাপে শেষ ষোলর লড়াইয়ের পর, চূড়ান্ত হলো শেষ আটের লাইনআপ। দ্বিতীয় রাউন্ড শেষে নির্ধারিত হয়েছে কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ। ৩২ দল থেকে এখন টিকে আছে আট দল। সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ের প্রথম দিনই মাঠে নামবে আর্জেন্টিনা ব্রাজিল।

কাতার বিশ্বকাপে শেষ হয়ে গেল শেষ ষোলর লড়াই। এবার যুদ্ধটা শেষ আটের। যোগ্যতার প্রমাণ দিয়ে যেখানে জায়গা করে নিয়েছে নেদারল্যান্ডস, আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, মরোক্কো ও পর্তুগাল। তাদের নিয়ে ৯ ডিসেম্বর থেকে শুরু হবে সেমিফাইনালে যাওয়ার লড়াই। সেই সাথে বিশ্বকাপ শুরুর পর দুই দিন বিরতি পড়লো কাতারে।

কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচেই মাঠে নামছে টুর্নামেন্টের ফেবারিট ব্রাজিল। রাত ৯টায় তাদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। শেষ ষোলর লড়াইয়ে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারিয়েছে ব্রাজিল, আর জাপানকে টাইব্রেকারে ৩-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া।

নেইমারদের খেলার পরই মাঠে নামবে মেসরা। রাত ১টায় তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। শেষ ষোলর লড়াইয়ে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা, আর যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস।

শনিবারের প্রথম ম্যাচে রাত ৯টায় মুখোমুখি হবে পর্তুগাল ও মরক্কো। শেষ ষোলর লড়াইয়ে সুইজারল্যান্ডকে ৬-১ গোলে হারিয়েছে রোনালদোরা। আর টাইব্রেকারে স্পেনকে ৩-০ গোলে হারিয়েছে মরক্কো।

শেষ আটের শেষ ম্যাচে একই দিন, রাত ১টায় মাঠে নামবে ফ্রান্স ও ইংল্যান্ড। শেষ ষোলর লড়াইয়ে পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়েছে কিলিয়ান এমবাপ্পেরা। আর সেনেগালকে ৩-০ গোলে হারিয়েছে হ্যারি কেইনরা।

চিত্রজগত ডটকম/ফুটবল

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়