শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কক্সবাজার-সেন্ট মার্টিন সরাসরি জাহাজ চলাচল শুরু

সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

বন্ধ রয়েছে টেকনাফ-সেন্ট মার্টিন নৌরুটে জাহাজ চলাচল। তাই কক্সবাজার থেকে সরাসরি সেন্ট মার্টিনে জাহাজ চলাচল শুরু হচ্ছে।

আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) কর্ণফুলী এক্সপ্রেস নামে একটি জাহাজ ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্ট মার্টিন রওনা দেওয়ার কথা রয়েছে। এছাড়াও চট্টগ্রাম থেকে আরও একটি জাহাজ চলাচলের কথা রয়েছে।

জাহাজ মালিকদের সংগঠন সি ক্রুজ অপারেটর অ্যাসোসিয়েশনের (স্কোয়াব) সভাপতি তোফায়েল আহমদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের কারণে টেকনাফ-সেন্ট মার্টিন রুটে জাহাজ চালাচল বন্ধ রয়েছে। সে জন্য বিকল্প উপায় হিসেবে কক্সবাজার এবং চট্টগ্রাম থেকে সেন্ট মার্টিন রুটে জাহাজ চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ পরীক্ষামূলকভাবে এই মৌসুমের প্রথম জাহাজ কক্সবাজার থেকে ৭৫০ জন যাত্রী নিয়ে যাত্রা শুরু করবে। এদিন পর্যটকরা নিরাপদে যাতায়াত করতে সক্ষম হলে অন্য জাহাজগুলোও চালু হবে।

এ বিষয়ে কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশীদ বলেন, “আপাতত টেকনাফ থেকে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। আজ কক্সবাজার থেকে সেন্ট মার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেস পরীক্ষামূলক চলাচল করবে। পর্যায়ক্রমে অবস্থা বুঝে আবেদন করা জাহাজগুলোকেও অনুমতি দেওয়া হবে।”

কর্ণফুলী এক্সপ্রেসের মালিক হোসাইন আহমেদ বাহাদুর বলেন, “কক্সবাজার থেকে জাহাজ চলাচলের অনুমতি পেয়েছি। আমাদের জাহাজের প্রায় টিকিট বুকিং হয়ে গেছে। সবকিছু ঠিকঠাক থাকলে আজ আমরা পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্ট মার্টিনের উদ্দেশ্যে রওনা দিব।”

চিত্রজগত ডটকম/ভ্রমন

সংশ্লিষ্ট সংবাদ