বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

একুশে পদকপ্রাপ্ত অভিনেতা ও নাট্যকার মাসুম আজিজ লাইফ সাপোর্টে

নাট্যকার ও অভিজ্ঞতা মাসুম আজিজ -- চিত্রজগত.কম

একুশে পদকপ্রাপ্ত দেশ বরেণ্য অভিনেতা ও নাট্যকার মাসুম আজিজ হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন। গত কয়েক বছর ধরে তিনি ক্যানসারে ভুগছেন।

গত সপ্তাহে পান্থপথের স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এরপর অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) নাসিম বলেন, ‘গত সপ্তাহে অসুস্থ হয়ে পড়লে মাসুম ভাইকে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। এরপর অবস্থা খারাপ হলে আইসিইউতে নেওয়া হয়। সেখান থেকে আজ সকালে (বৃহস্পতিবার) লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

এ বছরের ২ জানুয়ারি তার ক্যান্সার ধরা পড়ে। তখন থেকেই স্কয়ার হাসপাতালে তার চিকিৎসা নিচ্ছিলেন। ক্যান্সারের প্রথম ক্যামো এ হাসপতাল থেকেই নেওয়া হয়। ভালোভাবেই ক্যামোর প্রথম পর্ব সম্পন্ন করেন। কিন্তু সমস্যা শুরু হয় ক্যামোর দ্বিতীয় পর্বে এসে।

মাসুম আজিজ অভিনেতা ছাড়াও চিত্রনাট্যকার ও নাট্য নির্মাতা হিসেবে পরিচিত। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন।

১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। হুমায়ূন আহমেদের ‘উড়ে যায় বকপক্ষী’, সালাউদ্দিন লাভলুর ‘তিন গ্যাদা’সহ দীর্ঘ কর্মজীবনে তিনি ৪০০-এর অধিক নাটকে অভিনয় করেছেন।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান মাসুম আজিজ। ২০২২ সালে পেয়েছেন একুশে পদক।

চিত্রজগত ডটকম/টেলিভিশন

সংশ্লিষ্ট সংবাদ