মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ঈদের ইত্যাদিতে শিবলী-নিপার বিশেষ আকর্ষণ

সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

ঈদের জন্য নির্মিত বরাবরের মতো এবারও ইত্যাদিতে থাকছে নাচ নিয়ে চমক। এবারের নাচটিতে ব্যাপক আয়োজনে তুলে ধরা হয়েছে তিনটি ধারাকে। তাই এটিকে বলা যায় একটি ত্রিমাত্রিক নৃত্য। নাচটি পরিবেশন করেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। তাদের সঙ্গে আছেন দেড় শতাধিক নৃত্য ও অভিনয়শিল্পী।

উল্লেখ্য, ইত্যাদিতে প্রতিটি নাচের জন্য নতুন নতুন মিউজিক করা হয়। এ ছাড়া পরিবেশনায়ও আছে বৈচিত্র্য। শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপার পরিচালনায় বর্ণিল এই নৃত্যে প্রত্যেক শিল্পীই আন্তরিক ও স্বতঃস্ফূর্ত।

ইত্যাদির নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন জানায়, সব সময় যে ধরনের নাচ এবং নাচের মিউজিক শুনে দর্শকরা অভ্যস্ত, ইত্যাদির নাচগুলোকে তার চেয়ে একটু ব্যতিক্রমী করতে চেষ্টা করা হয়। নাচটিকে ফুটিয়ে তোলার জন্য শিল্পীরা অক্লান্ত পরিশ্রম করেছেন। নিয়মিত মহড়া দিয়েছেন। শিবলী-নিপা জুটি ছাড়াও অন্য নৃত্যশিল্পীরাও নেচেছেন দুর্দান্ত। এ ধরনের নতুন নতুন বিষয়ে নৃত্য পরিবেশন করতে পেরে শিল্পীরাও আনন্দিত। হানিফ সংকেতের সার্বিক তত্ত্বাবধানে নাচটির সংগীত পরিচালনা করেছেন তরুণ সংগীত পরিচালক আকাশ মাহমুদ।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেন হানিফ সংকেত। প্রতিবারের মতো এবারও ঈদের বিশেষ ইত্যাদি ঈদের পরদিন একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডের ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে।

চিত্রজগত ডটকম/টেলিভিশন

সংশ্লিষ্ট সংবাদ