শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আগামীকাল’

সিনেমেকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে আগামী বৃহস্পতিবার (৬ জানুয়ারি) প্রিমিয়ার হবে অঞ্জন আইচ পরিচালিত সিনেমা ‘আগামীকাল। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্মরণে বীর মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সোমবার (৩ জানুয়ারি) দ্বিতীয় সিনেমেকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে।

এই উৎসবের সমপানীর দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। সভাপতিত্ব করবেন উৎসবের প্রধান উপদেষ্টা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বীর মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জন ঘোষাল।

উৎসব পরিচালক মনজুরুল ইসলাম মেঘ জানিয়েছেন, ‌এবারের চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছেন ১২১টি দেশের ৬০০ চলচ্চিত্র। তার মধ্যে মাসুদ মঞ্চ প্রযোজিত ‘আগামীকাল’ সমাপনী দিন প্রদর্শিত হবে।

এই সিনেমায় অভিনয় করছেন মম, ইমন, শতাব্দী ওয়াদুদ, সূচনা আজাদ, আশীষ খন্দকার, সাবেরী আলম, তারিক স্বপন, টুটুল চৌধুরী প্রমুখ। সিনেমাটির আবহ সংগীত করেছেন ইমন সাহা। এতে গান থাকছে চারটি। একটি রবীন্দ্রসংগীত। যার সংগীত পরিচালনা করেন প্রয়াত পৃথ্বিরাজ। সদ্য প্রয়াত অভিনয়শিল্পী এস এম মহসিন এই সিনেমার একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন।

সিনেমাটির অভিনেতা ও প্রযোজক টুটুল চৌধুরী জানিয়েছেন, আগামী ৪ মার্চ দেশে এবং বিদেশে একযোগে ৩টি মহাদেশে সিনেমাটি মুক্তি দেয়ার প্রস্তুতি চলছে।

চিত্রজগত/উৎসব

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়