শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

অভিনেতা শামীম ভিস্তি’র প্রথম মৃত্যুবার্ষিকী আজ

অভিনেতা শামীম ভিস্তি -- চিত্রজগত.কম

প্রতিভাবান অভিনেতা শামীম ভিস্তি’র প্রথম মৃত্যুবার্ষিকী আজ। ২০২১ সালের ২২ অক্টোবর তিনি ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৫৪ বছর।

শামীম ভিস্তি (মোঃ মিজানুর রহমান) ১৯৬৭ সালের ১২ মে ঢাকায় জন্মগ্রহণ করেন। পৈতৃক বাড়ি মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার কবুতরখোলা গ্রামে। তিনি ঢাকার মিরপুরে বসবাস করতেন। তার বাবার নাম মো. খবিবুর রহমান মিঞা, মা রহিমা বেগম।

দেশে মঞ্চনাটকের সাথে যুক্ত থাকা এই অভিনেতা এক সময় জাপানে পাড়ি জমান। জাপানে থাকা অবস্থায়ও তিনি অভিনয়ের সাথে যুক্ত ছিলেন। ‘স্বরলিপি কালচারাল একাডেমী’ টোকিওর নিয়মিত অভিনেতা ছিলেন তিনি। সেখানকার স্থানীয় টেলিভিশনেও কাজ করেছেন। অভিনয় করেছেন জাপানি চলচ্চিত্রেও।

প্রায় একযুগের প্রবাস জীবন শেষে ২০০০ সালের দিকে বাংলাদেশে ফিরে আসেন শামিম ভিস্তি। আবার নিয়মিত হন মঞ্চে। নাট্য সংগঠন ‘নাট্য চক্র’র একজন সদস্য ছিলেন তিনি। মঞ্চের পাশাপাশি অভিনয় করেন টেলিভিশন নাটক ও চলচ্চিত্রেও।

শামিম ভিস্তি অভিনীত উল্লেখযোগ্য টিভি নাটকের মধ্যে– একটি কবিতা শুনবে, শেষের আগে, বন্ধু আমরা, বউ দৌড়, বুঝলে বুঝপাতা, শেষের আগে, বিদেশ বাবু, জিন্দাবাহার।

মঞ্চ ও টিভি নাটকে অভিনয়ের পাশাপাশি তিনি বেশকিছু বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছেন।

অন্তরে ঝড়, মেঘের পরে মেঘ, গহীনে শব্দ, পরবাসিনী’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন শামিম ভিস্তি।

একাধারে মঞ্চ-টিভি-চলচ্চিত্র অভিনেতা ও মডেল ছিলেন শামিম ভিস্তি। প্রতিভাবান একজন অভিনেতা হিসেবে তিনি সকল শাখাতেই তার প্রতিভার স্বাক্ষর রেখেছেন। অভিনয়পাগল এই মানুষটি নানা ধরণের চরিত্রে অভিনয় করে গেছেন। একজন ভালো অভিনেতা ও একজন ভালো মানুষ হিসেবে মিডিয়ার লোকদের কাছে বেশ সুপরিচিত ছিলেন শামিম ভিস্তি।

চিত্রজগত ডটকম/স্মরণীয় বরণীয়

সংশ্লিষ্ট সংবাদ