রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

৫০০ কোটি বাজেটের ‘পুষ্পা টু’ আসছে নানা চমক নিয়ে

‘পুষ্পা: দ্য রাইজ’ ছবিটি মুক্তির প্রায় সাত মাস পার হতে চলেছে। কিন্তু এই ছবির দাপট এখনো সারা ভারতের বিনোদন দুনিয়াজুড়ে। এই ছবির পর দক্ষিণি তারকা আল্লু অর্জুনের নাম মুখে মুখে। আল্লুর পুষ্পা সোয়াগে আক্রান্ত আট থেকে আশি। এর দ্বিতীয় মৌসুমের জন্য দর্শকের যেন আর তর সইছে না। ‘পুষ্পা টু’-কে ঘিরে উন্মাদনা ক্রমেই বেড়ে চলেছে। এই ছবিকে ঘিরে বেশ কিছু নতুন তথ্য এসেছে। ‘পুষ্পা’ ছবির সিকুয়েল ‘পুষ্পা: দ্য রুল’-এ থরে থরে চমক সাজিয়ে দিতে চলেছেন নির্মাতারা।

‘পুষ্পা: দ্য রাইজ’ ছবিটিকে ঘিরে নির্মাতারা আশাবাদী ছিলেন। কিন্তু হিন্দি দর্শক এই দক্ষিণি ছবিকে ঘিরে এভাবে উন্মাদনায় ভাসবে, তা তাঁরা স্বপ্নেও কল্পনা করেননি। তাই ‘পুষ্পা টু’-কে আরও উচ্চতায় পৌঁছে দিতে তাঁরা বদ্ধপরিকর। আর তাই বাজেট নিয়ে খুব একটা মাথা ঘামাচ্ছেন না এই ছবির নির্মাতারা। নির্মাতাদের দাবি, এই ছবিতে এমন সব অ্যাকশন দৃশ্য দেখা যাবে, যা আগে কোনো ছবিতে দেখা যায়নি।

আল্লুকে ‘পুষ্পা টু’–তে দুর্ধর্ষ সব স্টান্ট করতে দেখা যাবে। আর এই দক্ষিণি তারকার নতুন সোয়াগও দেখা যাবে বলে জানা গেছে। ‘পুষ্পা টু’-কে আরও জোরদার করতে দক্ষিণের জনপ্রিয় তারকা বিজয় সেতুপতিকে আনা হয়েছে। এই সিকুয়েল ছবিতে বিজয় সেতুপতিকে এক গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে। ছবির কাস্টে আল্লু অর্জুন ছাড়া ‘জাতীয় ক্রাশ’ রাশমিকা মান্দানা আর ফাহাদ ফাসিল আগে থেকেই আছেন।

‘পুষ্পা: দ্য রুল’ ছবির জন্য আপাতত ৩৫০ কোটি বাজেট রেখেছেন নির্মাতারা। এই ছবির এক নির্মাতা রবি শঙ্কর জানিয়েছেন যে ‘পুষ্পা টু’ ছবির বাজেট এই অঙ্ক ছাড়িয়ে যাবে। আর তা নিয়ে তাঁরা বিন্দুমাত্র চিন্তিত নন। ‘পুষ্পা’ ছবির দুরন্ত সফলতার প্রসঙ্গে এই নির্মাতা বলেছেন, ‘দক্ষিণের বাইরে এই ছবির সফলতা দেখে আমরা অবাক হয়েছিলাম। আমরা ভাবিনি যে হিন্দি সিনেমাপ্রেমীরা এই ছবিকে এভাবে স্বাগত জানাবেন। কারণ, উত্তর ভারতে আমরা “পুষ্পা” ছবির প্রচারণার জন্য কোনো সময় বা পয়সা নষ্ট করিনি।’ রবি শঙ্কর জানিয়েছেন, ‘পুষ্পা টু’ ছবির বাজেট অনায়াস ৫০০ কোটি ছাড়িয়ে যাবে বলে তাঁদের ধারণা। তিনি আরও জানিয়েছেন যে নেপালের এক ডিস্ট্রিবিউটর ‘পুষ্পা’র প্রিন্টের জন্য প্রচুর অর্থ দিতে প্রস্তুত ছিলেন। পাকিস্তানেও এই ছবির গান দারুণ হিট হয়েছে।

শুধু ভারতে নয়, প্রতিবেশী দেশগুলোয় ‘পুষ্পা’ ছবির জনপ্রিয়তা দেখে হতবাক নির্মাতারা। তাই তাঁরা চাইছেন ‘পুষ্পা টু’ ছবিটিকে ১০টি ভাষায় রিলিজ করতে। কিছু প্রতিবেশী দেশে এই ছবি রিলিজ করার চিন্তাভাবনা করা হচ্ছে। জানা গেছে, এবার নির্মাতারা ছবির প্রচারণা জোরদার করার কথা ভাবছেন। প্রচারণার বাজেট তাঁরা আগের চেয়ে পাঁচ গুণ বাড়াতে চলেছেন। শুধু প্রচারণার জন্য ৫০ কোটি রুপির বাজেট বরাদ্দ করা হয়েছে। এবার উত্তর ভারতেও ‘পুষ্পা টু’ ছবির জোর প্রচারণা চালাবেন নির্মাতারা। জানা গেছে, দুই মাস ধরে দেশের বিভিন্ন প্রান্তে এই ছবির প্রচারণা চালানো হবে। প্রথমে কথা ছিল, এ বছর ‘পুষ্পা টু’ রুপালি পর্দায় আসবে। কিন্তু এখন শোনা যাচ্ছে, আগামী বছর এই ছবি বক্স অফিসে ঝড় তোলার প্রস্তুতি নিচ্ছে।

চিত্রজগত/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ