রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন কবীর সুমন

সংগীতশিল্পী কবীর সুমন। -- চিত্রজগত.কম

খ্যাতনামা সংগীতশিল্পী কবীর সুমন হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। হার্টের সমস্যা এবং শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল গায়ককে। ৬ দিন পর শনিবার হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি। শিল্পীর ঘনিষ্ঠ মহল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

কবীর সুমন গত ২৯ জানুয়ারি বুকে সংক্রমণ এবং তীব্র শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজের সুপার স্পেশ্যালিটি ব্লকে ভর্তি হন। পাশাপাশি, হৃদ্‌যন্ত্রেও সমস্যা রয়েছে সুমনের।

শিল্পীর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, এখন কবীর সুমন অনেকটাই ভাল আছেন। হাসপাতালে আইসিইতে তার চিকিৎসা চলছিল। হাসপাতালে সংক্রমণের আশঙ্কা ছিল বলেই তাকে বাড়ি যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তবে বাড়িতে ফেরার পরেও চিকিৎসকদের মেডিক্যাল বোর্ড শিল্পীর শরীরস্বাস্থ্য পর্যবেক্ষণ করছে। শিল্পীর ফুসফুসে পানি জমেছিল। হাসপাতালে থাকাকালীনই চিকিৎসকেরা তা বের করে দিয়েছেন। চিকিৎসকদের পরামর্শ মতো ওষুধপত্র খাচ্ছেন শিল্পী। আপাতত বাড়িতেই বিশ্রামে রয়েছেন তিনি।

১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) কবীর সুমনকে দেখতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্ষীয়ান সঙ্গীতশিল্পীর স্বাস্থ্য সম্পর্কে সাংবাদিকদের মমতা বলেছিলেন, ‘আগের চেয়ে ভাল আছেন। কথা বলেছেন। বাড়ি যাব-বাড়ি যাব করছেন। কিন্তু আমি বলেছি, এখন বাড়ি যাওয়া যাবে না। একবার এমন হয়েছে। আবার যখন-তখন এমন হতে পারে। তাই আমি বললাম, এখনও ১০ দিন থাকতে হবে। সুস্থ হয়ে ফিরবেন।’
সূত্র: আনন্দবাজার পত্রিকা।

সংশ্লিষ্ট সংবাদ