মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

হাসপাতালে অক্সিজেন সাপোর্টে কবীর সুমন

ভারতের বিখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন। -- চিত্রজগত.কম

তীব্র শ্বাসকষ্ট নিয়ে গতকাল সোমবার (২৯ জানুয়ারি) কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ভারতের বিখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন। সেখান থেকেই ভক্তদের আশ্বাস দিয়েছেন তিনি।

কবীর সুমনকে কলকাতা মেডিকেল কলেজের সিসিইউতে রাখা হয়েছে। প্রিয় গায়কের এমন খবর শুনে চিন্তায় পড়ে যান ভক্তরা। সেখান থেকেই ফেসবুকে কবীর সুমন লিখেছেন, ‘শ্বাসকষ্ট নিয়ে কলকাতা মেডিকেল কলেজে ভর্তি হয়েছি। শিগগির সেরে উঠব, চিন্তা করবেন না।’

ভারতের সংবাদমাধ্যম থেকে জানা যায়, কবীর সুমন শ্বাসকষ্ট নিয়ে বেশ কিছুদিন থেকেই অসুস্থ রয়েছেন। তবে গতকাল শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। মেডিসিন ও হৃদ্‌রোগ বিভাগের চিকিৎসকেরা শিল্পীর চিকিৎসা করছেন। তিনি অক্সিজেন সাপোর্টে রয়েছেন।

চিকিৎসক জানিয়েছেন, পঁচাত্তর বছর বয়সি এই শিল্পীর শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও এখনও সঙ্কট কাটেনি। সুমনের ফুসফুসে সমস্যা রয়েছে। হৃদ্‌যন্ত্রেও একাধিক সমস্যা রয়েছে। তার রক্তে শর্করার পরিমাণও অনিয়ন্ত্রিত বলে জানা গেছে। উচ্চরক্তচাপজনিত সমস্যাও রয়েছে তার।

গত রাতে তিনি চিকেন স্যান্ডউইচ ছাড়া অন্য কিছু খেতে না চাওয়ায় চিকিৎসকদের সম্মতিতে তাকে রাতের খাবারে স্যান্ডউইচ খাওয়ানো হয়েছে। তার চিকিৎসায় হৃদ্‌রোগ বিশেষজ্ঞ, ফুসফুস রোগ বিশেষজ্ঞ এবং ক্রিটিকাল কেয়ার ইউনিট (সিসিইউ)-এর চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

কবীর সুমন ভারতীয় বাঙালি গায়ক, গীতিকার, অভিনেতা, বেতার সাংবাদিক, গদ্যকার ও সংসদ সদস্য। তার আগের নাম সুমন চট্টোপাধ্যায়। ২০০০ সালে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়ে তিনি তার পুরানো নাম বদল করেন। সুমন একজন বিশিষ্ট আধুনিক ও রবীন্দ্রসংগীত গায়ক। ১৯৯২ সালে তার ‘তোমাকে চাই’ অ্যালবামের মাধ্যমে তিনি বাংলা গানে এক নতুন ধারার প্রবর্তন করেন। তার স্বরচিত গানের অ্যালবামের সংখ্যা পনেরো।

চিত্রজগত ডটকম/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়