সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

উৎসব মুখর পরিবেশে ডিইউজে’র নির্বাচন সম্পন্ন

সোহেল সভাপতি, আকতার সাধারণ সম্পাক

দারুন এক উৎসব মুখর পরিবেশে ডিইউজের নির্বাচন গত ২৯ মার্চ জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এবারই প্রথম এরকম একটি দারুন আনন্দ উৎসবের মাধ্যমে ডিইউজের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সারা প্রেসক্লাব জুড়ে প্রার্থীদের বড় বড় ডিস্প্লেবোর্ড, ব্যানার, ফেষ্টুনে ভরপুর ছিল।

বিপুল সংখ্যক সাংবাদিক সদস্যের সংগঠন ডিইউজে। কোন বাধা—বিপত্তি ও ঝামেলাহীন ভাবে সকাল ৯টা থেকে বিকাল ৬টা পর্যন্ত নির্বাচনে ভোগ গ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে ‘কুদ্দুস আফ্রাদ-গাজী জহির’, ‘সোহেল হায়দার চৌধুরী-মেহেদী হাসান’ ও ‘সাজ্জাদ আলম খান তপু-আকতার হোসেন’-এর নেতৃত্বাধীন তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছে।

তার মধ্যে সাবেক সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী—৭২৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাজ্জাদ আলম খান তপু পেয়েছেন—৬৯০ ভোট, কুদ্দুস আফ্রাদ পেয়েছেন—৪১৯ ভোট।
সিনিয়র সহ—সভাপতি পদে এম এ কুদ্দুস (কার্টুনিস্ট) ৬৭৩ ভোটে নির্বাচিত, সহ—সভাপতি মানিক লাল ঘোষ—৫৩৫ ভোটে নির্বাচিত।
সাধারণ সম্পাদক পদে সাবেক যুগ্ম—সম্পাদক আকতার হোসেন—৭৩৬ ভোট পেয়ে নির্বাচিত, তার নিকটতম প্রার্থী মেহেদী হাসান পেয়েছেন—৬৪২ ভোট ও গাজী জহিরুল ইসলাম পেয়েছেন—৪৪৫ ভোট, যুগ্ম—সম্পাদক পদে সাবেক যুগ্ম—সম্পাদক খায়রুল আলম—৬৬৫ ভোটে নিবাচিত। কোষাধক্ষ্য পদে সাবেক কোষাধক্ষ্য আশরাফুল ইসলাম—৭২৯ ভোটে নির্বাচিত, সাংগঠনিক সম্পাদক পদে সাবেক সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ—৮৬৪ ভোটে নির্বাচিত, আইন সম্পাদক পদে সাইফ আলী খান সর্বোচ্চ ১০০৯ ভোট পেয়ে নির্বাচিত, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজু হামিদ—৭৬৮ ভোটে নির্বাচিত, কল্যান সম্পাদক পদে জুবায়ের রহমান চৌদুরী—৭৬৪ ভোটে নির্বাচিত, নারী সম্পাদক পদে সুরাইয়া অনু—৭৪৫ ভোট ও দপ্তর সম্পাদক পদে আমান উল্লাহ—৭২০ ভোটে নির্বাচিত।

কার্যনির্বাহী সদস্য পদে ৮ জন নির্বাচিত হয়েছেন-
মুজিব মাসুদ—৬৭৫ ভোট, দুলাল খান—৬৫৪ ভোট, ইব্রাহীম খলিল খোকন—৬২৪ ভোট, আসাদুর রহমান—৬০৭ ভোট, সলিমুল্লাহ—৬০৬, আনোয়ার হোসেন—৫৯২ ভোট, মহিউদ্দিন পলাশ—৫৪৫ ভোট ও রেহানা পারভিন—৪৮৩ ভোটে নির্বাচিত। এবার মোট ভোটার সংখ্যা ছিল—২৯৩৪। ভোট প্রদান করেছেন ১৯২৭ জন। নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান ছিলেন মঞ্জুরুল আহসান বুলবুল। নির্বাচিত সবার প্রতি রইল শুভ কামনা। ছবি: মোস্তাফিজুর রহমান মিন্টু।

চিত্রজগত/মিডিয়া

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়