মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সীতাকুণ্ডে বিস্ফোরণ: তারকাদের শোক-সমবেদনা

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুনে নিহতের সংখ্যা বেড়েই চলেছে। এ ঘটনায় শোকাগ্রস্ত গোটা দেশ। সামজিক যোগাযোগ মাধ্যমও ছেয়ে গেছে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায়-খবরে। অনেকে অনেকভাবে পাশে থাকার চেষ্টা করছেন। দেশের শোবিজ অঙ্গনের তারকারাও সামাজিক মাধ্যমে নানানভাবে ভূক্তভোগীদের পাশে থাকার চেষ্টা করছেন। ফেসবুকে দেওয়া তারকাদের এই পোস্টগুলোও অনুপ্রেরণা যোগাচ্ছে মানুষের মনে।

কুমার বিশ্বজিৎ, সংগীতশিল্পী

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে এত প্রাণহানি ও ক্ষয়ক্ষতির জন্য গভীরভাবে শোকাহত।

আসিফ আকবর, কণ্ঠশিল্পী

সীতাকুণ্ড ট্র্যাজেডি জাতীয় দুর্যোগ। আসুন সবাই ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করি। মহান আল্লাহর কাছে সাহায্য চাই। উদ্ধারকাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকসহ প্রশাসনের সংশ্লিষ্টদের জন্য শুভকামনা।

অমিতাভ রেজা চৌধুরী, নির্মাতা

ছবি আর লাইভ আপডেট একদম প্রয়োজন নাই ভাই, প্রয়োজন মানুষকে বাঁচানো, সহযোগিতা করা, রক্ত।
আগুনে পুড়ছে বিএম কনটেইনার ডিপো
আগুনে পুড়ছে বিএম কনটেইনার ডিপো

মাসুদ হাসান উজ্জ্বল, নির্মাতা ও সংগীতশিল্পী

এখনও (বেলা ৩টা) দাউ দাউ আগুন জ্বলছে সীতাকুণ্ডের বিএম ডিপোতে। এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩১ জন। অন্যান্য নিহতদের মধ্যে ফায়ার ফাইটার রয়েছেন ৭ জন, দুজন এখনও নিখোঁজ। তাদের মধ্যেই ১৫ জন এখনও গুরুতর আহত অবস্থায় হাসপাতালে। হাইড্রোজেন পারঅক্সাইডের বিস্ফোরণ হয়েছে বলেই আগুন ছড়িয়েছে বেশি। এখনও মুহূর্তে মুহূর্তে বিস্ফোরণ হচ্ছে!

এমন অসহায় মৃত্যু কোনও মতেই মেনে নেওয়া যায় না! ফায়ার ফাইটারদের এমন মৃত্যু আরও বেশি অগ্রহণযোগ্য। সব সময় বড় কোনও অগ্নিকাণ্ড হলে এই বিষয়টাই সামনে এগিয়ে আসে যে আমাদের যথেষ্ট পরিমাণে আধুনিক এবং উন্নত ফায়ার ফাইটিং ইকুইপমেন্ট নেই, নেই আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ। যারা নিজের কর্মের প্রতি দায়বদ্ধতার কারণে জীবন উৎসর্গ করতে পারেন, তাঁদের সততা এবং আন্তরিকতা নিয়ে কোনও প্রশ্ন উঠতে পারে না। এই অসীম সাহসী এবং আত্মত্যাগী মানুষগুলোর কেবল কিছু উন্নত এবং পর্যাপ্ত সরঞ্জাম আর প্রশিক্ষণ দরকার।

জানি হাইড্রোজেন পারঅক্সাইডের এই বিস্ফোরণ এতোটাই আকস্মিক যে শত প্রশিক্ষণেও হয়ত কিছু করার ছিল না! কিন্তু কেবল দায়িত্ব পালন করতে গিয়ে এতোগুলো তাজা প্রাণ জ্বলন্ত পুড়ে মরে গেল, এটা মেনে নিতে ভীষণ কষ্ট হচ্ছে!

আরিফিন শুভ, নায়ক

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সীতাকুণ্ডে বিস্ফোরণে হতাহতদের জন্য জরুরিভিত্তিতে রক্তের প্রয়োজন, আশেপাশে যারা আছেন দ্রুত সহযোগিতা করুন।

জিয়াউল ফারুক অপূর্ব, অভিনেতা

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ বিস্ফোরণে কোনও আহত ব্যক্তির জরুরি ভিত্তিতে রক্তের প্রয়োজন হলে কমেন্টে জানাবেন। আমি পেজে পোস্ট করবো যেন সেই গ্রুপের কেউ গিয়ে সঙ্গে সঙ্গে রক্ত দিতে পারেন।

জাহারা মিতু, নায়িকা

আগুন জ্বলছে সীতাকুণ্ডে, কিন্তু পুড়ে ছাই হচ্ছি বাংলাদেশের প্রতিটি মানুষ। আজকের দিনটি কষ্টের, অনেক বেশি কষ্টের…।

সাইমন সাদিক, নায়ক

পানির ওপর হাঁটলেও জুতায় আগুন ধরে যাচ্ছে, সীতাকুণ্ড। আল্লাহ মাফ করুন।

আগুনে পুড়ছে বিএম কনটেইনার ডিপো
আগুনে পুড়ছে বিএম কনটেইনার ডিপো

মারজুক রাসেল, গীতিকবি-অভিনেতা

নিরাপদ ‘অন্ন’ চাই।
নিরাপদ ‘বস্ত্র’ চাই।
নিরাপদ ‘বাসস্থান’ চাই।
নিরাপদ ‘শিক্ষা’ চাই।
নিরাপদ ‘চিকিৎসা’ চাই।
নিরাপদ ‘দেশ’ চাই।

ইমরান মাহমুদুল, সংগীতশিল্পী

চট্টগ্রাম শহরের স্বেচ্ছাসেবী রক্তদাতারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যোগাযোগ করুন। প্রচুর রক্তের প্রয়োজন হচ্ছে। ভাটিয়ারি বিএম ডিপোতে ভয়ংকর বিস্ফোরণ। প্রায় ৫ কি.মি. এলাকাজুড়ে কেঁপে উঠেছে।

কোনাল, কণ্ঠশিল্পী

অসংখ্য অ্যাম্বুলেন্স জরুরি প্রয়োজন। চট্টগ্রামের সবকটি সরকারি/বেসরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্স ফায়ার সার্ভিসের পক্ষ হতে অতিদ্রুত সীতাকুণ্ডে যেতে বলা হচ্ছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অনেক রক্তের প্রয়োজনও হতে পারে। স্থানীয়রা প্লিজ রক্তদানে চমেকে আসুন। আল্লাহ সহায় হোক আমাদের।

চিত্রজগত/মুক্তমত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়