বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিয়াম-পরীর ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ চলছে ১৭ হলে

অ্যাডভেঞ্চার অব সুন্দরবন সিনেমার দৃশ্যে সিয়াম-পরী। -- চিত্রজগত.কম

আজ শুক্রবার থেকে দেশের ১৭ সিনেমা হলে মুক্তি পেয়েছে আবু রায়হান জুয়েল পরিচালিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমা। ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস থেকে নির্মিত সিনেমাটিতে অভিনয় করেছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা সিয়াম আহমেদ ও পরীমণি।

পরিচালক জুয়েল বলেন, শুরুতে ১৭টি হলে সিনেমাটি মুক্তি পেয়েছে। এর মধ্যে রাজধানীর ১০টি, চট্টগ্রামের তিনটি এবং সিলেট, রাজশাহী, যশোর, খুলনার একটি করে প্রেক্ষাগৃহে চলছে।

ঢাকায় স্টার সিনেপ্লেক্স বসুন্ধরা শপিংমল (পান্থপথ), এসকেএস টাওয়ার (মহাখালী), সীমান্ত সম্ভার (ধানমন্ডি), সনি স্কয়ার (মিরপুর), বঙ্গবন্ধু আর্মি স্টেডিয়াম (বিজয় সরণি), শ্যামলী সিনেমা, ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), লায়ন সিনেমা (কেরানীগঞ্জ) ও মধুমিতা সিনেমা হল।

এ ছাড়া চট্টগ্রামের স্টার সিনেপ্লেক্স, সিলভার স্ক্রিন, সুগন্ধা সিনেমা, সিলেটের গ্র্যান্ড সিলেট, রাজশাহীর স্টার সিনেপ্লেক্স, যশোরের মনিহার সিনেমা ও খুলনার লিবার্টি সিনেমা হলে মুক্তি পাবে অ্যাডভেঞ্চার অব সুন্দরবন।

নির্মাতা জুয়েল জানান, শিশুদের সুস্থ বিনোদনের জন্য শিশুতোষ চলচ্চিত্র অ্যাডভেঞ্চার অব সুন্দরবন। সিনেমাটি সব বয়সীরাই দেখতে পারবেন। তারা প্রত্যাশা করছেন সবাই সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে আসবেন।

২০১৮-১৯ অর্থবছরে নির্মাতা আবু রায়হান জুয়েল ‘নসু ডাকাত কুপোকাত’ পাণ্ডুলিপির জন্য ৬০ লাখ টাকা সরকারি অনুদান পান। কিন্তু পরে এর নাম পরিবর্তন করে রাখা হয় অ্যাডভেঞ্চার অব সুন্দরবন।

সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন। সিনেমাটির জন্য প্রথমবার গান লিখেছেন মুহম্মদ জাফর ইকবাল। সিয়াম-পরীর সঙ্গে আরও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, কচি খন্দকার, আশিষ খন্দকার, আবু হুরায়রা তানভীর প্রমুখ।

চিত্রজগত ডটকম/ঢালিউড

সংশ্লিষ্ট সংবাদ