রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিনেমা হলে ঈদের চার ছবি

এই ঈদে মুক্তি পেয়েছে চারটি সিনেমা। এগুলো হলো- শাকিব খানের ‘গলুই’ ও ‘বিদ্রোহী’, সিয়াম আহমেদের ‘শান’ এবং নতুন নায়িকা সুলতানা রোজ নিপার ‘বড্ড ভালোবাসি’। এর মধ্যে প্রথম দুটিতে শাকিবের নায়িকা যথাক্রমে পূজা চেরি ও শবনম বুবলী।

প্রতিটি সিনেমাই আলাদা গল্পের। এরমধ্যে সত্য ঘটনা অবলম্বনে পুলিশি অ্যাকশন থ্রিলার ‘শান’ সিনেমা নির্মাণ করেছেন তরুণ নির্মাতা এম রাহিম। ‘বিদ্রোহী’ ছবিটি অ্যাকশন থ্রিলার।
অন্যদিকে ‘গলুই’ সিনেমায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবনের গল্পের দেখা মিলবে।

এই চার সিনেমার মাধ্যমে ১৬০টির অধিক প্রেক্ষাগৃহ খুললো। যার মধ্যে ১০০টিই দখল করে নিয়েছে শাপলা মিডিয়া প্রযোজিত সিনেমা ‘বিদ্রোহী’। ইতোমধ্যে প্রযোজনা প্রতিষ্ঠানটি হলগুলোর তালিকাও প্রকাশ করেছে

আর বাকি হলগুলোতে মুক্তি পেয়েছে ‘শান’ ও ‘গলুই’। এর মধ্যে ‘শান’ চলছে ৩৮টি হলে।

এসব সিনেমার তিনটি বড় বাজেটের বলে দাবি প্রযোজকদের। তাদের দেয়া হিসাব অনুসারে এই তিনটির বাজেট প্রায় ১০ কোটি টাকা।

এদিকে দীর্ঘদিন পর কোনো ঈদে দেশের শীর্ষ নায়ক শাকিব খানের দু’টি ছবি মুক্তি পেলো একইসঙ্গে। এরমধ্যে সরকারি অনুদান পাওয়া ‘গলুই’ সম্প্রতি বানানো। অন্যদিকে ‘বিদ্রোহী’ ছবিটি মুক্তি পেলো নির্মাণের তিন বছর পর।

‘শান ’সাড়ে চার কোটি টাকায় নির্মাণ করা হয়েছে বলে দাবি করেছে প্রযোজনা প্রতিষ্ঠান। আর ‘বিদ্রোহী ’সিনেমার বাজেট তিন কোটি টাকা।

অন্যদিকে ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমার বাজেট দুই কোটি ২০ লাখ টাকা বলে জানিয়েছেন সিনেমাটির প্রযোজক খোরশেদ আলম।

চিত্রজগত/চলচ্চিত্র

সংশ্লিষ্ট সংবাদ