শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিনেমার নায়িকা না হওয়ার কারণ জানলেন মিমি

নব্বই দশকের টেলিভিশন দর্শকদের প্রিয় অভিনেত্রী আফসানা মিমির চলচ্চিত্রে অভিষেক ঘটে আজিজুর রহমানের ‘দিল’ সিনেমার মাধ্যমে। এরপর আরো অনেক সিনেমায় অফার পেলেও তিনি নতুন সিনেমায় অভিনয় করেননি। তবে দীর্ঘ বিরতির পর আফসানা মিমির নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। সিনেমাটির মুক্তি উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সিনেমায় অভিনয়ের বিষয়ে খোলামেলা কথা বলেন এই অভিনেত্রী।

আফসানা মিমি বলেন, ‘নব্বই দশকে অনেক বাণিজ্যিক সিনেমার নায়িকা হওয়ার সুযোগ ছিল। কিন্তু তা হওয়া হয়নি। কারণ, নায়িকার যে গুণগুলো থাকতে হয়, সেগুলো আমার মধ্যে ছিল না। আমি নাচতে পারতাম না, আমার শরীরের মধ্যে কোনও রিদম সেন্স নেই এবং আমি ফাইটিং জানতাম না তাই সিনেমার নায়িকা হওয়া হয়ে ওঠেনি।

দিল সিনেমায় অভিনয়ের প্রসঙ্গে আফসানা মিমি বলেন, ‘শুরুটা হয় আমার ১৯৯২ সালে। বাংলাদেশের নামকরা নির্মাতা আজিজুর রহমানের ‘ছুটির ঘণ্টা’ দেখেছি। তার একটি সিনেমা ‘দিল’। সেই সিনেমার জন্য হঠাৎ আমাকে অফার করেন। আমি আসলে অফার পেয়ে এক্সপেরিমেন্টাল কাজ করি। এ সিনেমায় নাঈম ছিল, শাবনাজ ছিল, শবনম আপা ছিলেন, সাথে আমি ছিলাম। আর এই ছবিতে আমার চরিত্র ছিল স্যাক্রিফাইস, যেটাকে সেকেন্ড নায়িকা বলে।’

আফসানা মিমি অভিনীত ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘পাপ পুণ্য’ ২০ মে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও কানাডায় একযোগে মুক্তি পাচ্ছে। এই সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পর সিনেমায় অভিনয় করেছেন মিমি। আফসানা মিমি ছাড়াও এই সিনেমায় আরও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, আফসানা মিমি, ফজলুর রহমান বাবু, ফারজানা চুমকি, শাহনাজ সুমি, মামুনুর রশীদ, গাউসুল আলম শাওন প্রমুখ।

চিত্রজগত/টেলিভিশন

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়