রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সালমান শাহ-শাবনূরের ‘স্বপ্নের ঠিকানা’র পরিচালক বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক আর নেই

চিত্রজগত ফটো -- চিত্রজগত.কম

প্রয়াত নায়ক সালমান শাহ ও শাবনূর অভিনীত নব্বই দশকের জনপ্রিয় সিনেমা ‘স্বপ্নের ঠিকানা’। সিনেমাটির পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক মারা গেছেন। গতকাল বুধবার (৩ জানুয়ারি) মধ্যরাতে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

কিছুদিন আগে ঢাকার মতিঝিলে এক দুর্ঘটনার কবলে পড়েছিলেন ‘স্বপ্নের ঠিকানা’ পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক। পেছন থেকে আরেকটি রিকশার ধাক্কায় রাস্তায় পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন তিনি। পরে ধরাধরি করে কয়েকজন পথচারী তাঁকে ঢাকার মধুবাগের বাসায় পৌঁছে দেন। তাৎক্ষণিকভাবে পরিবারের সদস্যরা তাঁকে হলি ফ্যামিলি হাসপাতালে নেন।

পরীক্ষা–নিরীক্ষা শেষে চিকিৎসকেরা জানান, এম এ খালেকের মস্তিষ্কে রক্তক্ষরণ ঘটেছে। মাসখানেক ধরে হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় দিন পাঁচেক আগে তাঁকে বাসায় আনা হয়।

এম এ খালেকের মেয়ে ফাতেমা তুজ জোহরা আজ বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে জানান, গতকাল বুধবার মধ্যরাতে হঠাৎ করে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। হাসপাতালে নেওয়ার আগে রাত ৩টার দিকে এম এ খালেকের মৃত্যু হয়।

সালমান শাহ ও শাবনূর জুটিকে নিয়ে নির্মিত এম এ খালেকের ‘স্বপ্নের ঠিকানা’ সিনেমাটি মুক্তির পর দর্শকমহলে সাড়া ফেলেছিল। ১৯৯৫ সালের ১১ মে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি প্রযোজনা করেন নুরুল ইসলাম।

চিত্রজগত ডটকম/শোক সংবাদ

সংশ্লিষ্ট সংবাদ