সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব)

সভাপতি মনোয়ার পাঠান ও সাধারণ সম্পাদক সাজু মুনতাসির


বিনোদনের সেরা মাধ্যম হচ্ছে টেলিভিশন মিডিয়া। এই মিডিয়ার ডিজিটাল প্রোগ্রাম প্রোডিউসারদের সংগঠন ‘টেলিভিশন এন্ড ডিজিটাল প্রোগ্রাম প্রোডিউসারস এসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব)।’টেলিপ্যাব—এর নির্বাচন গত ১৯ মার্চ সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শিল্পকলা একাডেমীর নৃত্যশালা ভবনে অনুষ্ঠিত হয়। এতে মনোয়ার—সাজু প্যানেল থেকে সংখ্যা গরিষ্ঠ প্রার্থী বিজয়ী হয়েছেন।

ভোটগ্রহন শেষে রাত ৮টা থেকে গণনার কাজ শুরু হলেও সারারাত পরেও নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করতে পারেন নাই। পরের দিন ২০ মার্চ সারাদিন পর রাত ১২ টায় চুড়ান্ত ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন। অর্থাৎ ভোটগ্রহণের প্রায় ২৯ ঘণ্টা পর ঘোষণা করা হয়েছে টেলিপ্যাব নির্বাচনের ফল। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মনোয়ার পাঠান ও সাধারণ সম্পাদক হয়েছেন সাজু মুনতাসির।

রোববার (২০ মার্চ) রাত সাড়ে ৮টার পর টেলিপ্যাব নির্বাচনের এই আংশিক ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কামাল বায়োজিদ। দেরির কারণ জানিয়ে তিনি বলেন, ‘বেশ কিছু কারণে ব্যালটের সমস্যা হয়েছিল। তাই আমরা ধীরে ও নিখুঁতভাবে গণনা করতে চেয়েছিলাম। এ কারণে একটু দেরি হলো।’

অন্যান্য পদে বিজয়ীদের নাম আরও পরে ঘোষণা করা হয়। সেই সঙ্গে প্রকাশ করা হয় ভোটের সংখ্যাও। এবারের নির্বাচনে বিজয়ী সভাপতি মনোয়ার পাঠান পেয়েছেন ১২৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বী রোকেয়া প্রাচী পেয়েছেন ৮৭ ভোট। ১১৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন সাজু মুনতাসির। ৯৭ ভোট পেয়ে তার কাছে পরাজিত হয়েছেন সাজ্জাদ হোসেন দোদুল।

এবার সহসভাপতি পদে জিতেছেন কাজী নয়ন (১৪৫), মিতু (১১৯), কাজী সাইফুল (১১৪)। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন রেজাউল হক রেজা (১৩৬) ভোট।

আরও যারা বিজয়ী হয়েছেন:

সাংগঠনিক সম্পাদক ফকরুদ্দিন ছোটন (১১৭), শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক অনন্য ইমন (১৫১), অর্থ সম্পাদক কে সি পাল (১০৯), দপ্তর সম্পাদক নাহিদ নিয়াজী রিপন (১২৬), প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এম এস কে সানজিদ খান প্রিন্স ( ১১১), আইন বিষয়ক সম্পাদক অলোরা আফরিন (১১৪), ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক জাকির খান (১২৫), আর্কাইভ বিষয়ক সম্পাদক এস এম মাসুদ করিম (সুজন) (১২৬), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম রেজাউল করিম সজল (১১৬), সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. সায়েম মিয়া (১৩১)।

কার্যনির্বাহী সদস্য হিসেবে জয়ী হয়েছেন-জিনাত হাকিম, বাবুল আহমেদ, কামাল খান, আনসারুল আলম লিংকন, কাজী আবু বকর সিদ্দিকী (কাজী রিটন), শেখ রুনা, সোহেল আরমান, আইনুল হক আদিল, সঞ্জয় রাজ, মনির পারভেজ।

২০২২-২৪ মেয়াদের এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন কামাল বায়েজিদ। তার সঙ্গে আরও ছিলেন বাবুল বিশ্বাস ও ইলিয়াস খান। এছাড়া আপিল বিভাগের প্রধান ছিলেন ম. হামিদ। সদস্য হিসেবে ছিলেন কেরামত মওলা ও তারেখ মিন্টু। ছবি: মোস্তাফিজুর রহমান মিন্টু

চিত্রজগত/টেলিভিশন

সংশ্লিষ্ট সংবাদ