সোমবার, ২০শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

ষড়যন্ত্রের শিকার শাহরুখ খান

মুম্বইয়ে বিশিষ্টজনদের সঙ্গে আলাপচারিতায় বললেন মমতা

ষড়যন্ত্রের শিকার হয়েছেন শাহরুখ খান। মুম্বই সফরের দ্বিতীয় দিনে বিশিষ্টজনদের সঙ্গে আলাপচারিতায় বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঘণ্টা খানেকের আলাপচারিতায় বিজেপিকে ‘নিষ্ঠুর অগণতান্ত্রিক’ দল বলেও উল্লেখ করেন বাংলার মুখ্যমন্ত্রী।

মুম্বইয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিশিষ্টজনদের সঙ্গে আলাপচারিতায় উপস্থিত ছিলেন সমাজকর্মী মেধা পাটেকর, শোভা দে, জাভেদ আখতার, মহেশ ভাট, স্বরা ভাস্কর, মুনওয়ার ফারুকি-সহ বহু খ্যাতনামা শিল্পী। সেখানেই মমতা বলেন, “ভারত পেশিশক্তি চায় না, তবু আমাদের একটি নিষ্ঠুর অগণতান্ত্রিক দলের মুখোমুখি হতে হচ্ছে। কিন্তু একজোট হলে আমরাই জিতবই।”

আলাপচারিতায় উপস্থিত থাকা বলি চিত্রপরিচালক মহেশ ভাটকে উল্লেখ করে মমতা বলেন, “মহেশজি, আপনিও তো ষড়যন্ত্রের শিকার হয়েছেন, শাহরুখ খানের সঙ্গেও ষড়যন্ত্র করা হয়েছে। আমরা যদি জিততে চাই, তবে আমাদের লড়াই করতে হবে, এবং নিজেদের কথা প্রকাশ্যে বলতে হবে।”

বুধবার বিশিষ্ট লেখিকা শোভা দে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করেন, কার প্রধানমন্ত্রী হওয়া উচিৎ? জবাবে তৃণমূল সুপ্রিমো বলেন, “প্রধানমন্ত্রী কে হবেন সেটা বড় বিষয় নয়, গণতন্ত্র রক্ষাই এই মুহূর্তে সবথেকে গুরুত্বপূর্ণ। পরিস্থিতি ঠিক করে দেবে কে প্রধানমন্ত্রী হবেন।”

এদিন মারাঠা বীর শিবাজীকে নিয়ে লেখা রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, বাংলা ও মহারাষ্ট্রের সম্পর্ক গভীর।

উল্লেখ্য, মাদক মামলায় গত ৩ অক্টোবর গ্রেপ্তার করা হয় শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে। প্রায় ১ মাস আর্থার রোড জেলে কাটাতে হয়েছে আরিয়ানকে। বারবার তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে যায়। যদিও আরিয়ানকে জামিন দেওয়ার সময় বম্বে হাইকোর্ট জানায়, আরিয়ান খান ও তাঁর দুই সঙ্গী আরবাজ মার্চেন্ট, মুনমুন ধামেচার বিরুদ্ধে তেমন কোনও প্রমাণ মেলেনি। বিরোধীদের অনেকেরই বক্তব্য, আরিয়ানকে গ্রেপ্তারি ও তাঁকে টানা একমাস জেলে রাখা আসলে শাহরুখ খানের বিরুদ্ধে গেরুয়া শিবিরের ষড়যন্ত্র। সূত্র: সংবাদ প্রতিদিন

চিত্রজগত/বলিউড

সংশ্লিষ্ট সংবাদ