রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শিল্পী সমিতির কার্যালয়ে কাঞ্চন-নিপুনকে বরণ করে নিলেন মিশা

অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করল। রবিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শপথগ্রহণের মাধ্যমে সমিতির দায়িত্ব পেলেন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুন।

নতুন নির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদককে শিল্পী সমিতির কার্যালয়ে ফুল দিয়ে বরণ করে নিয়েছেন মিশা সওদাগর। যিনি গত দুই মেয়াদে এই সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

এর আগে রবিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টায় ইলিয়াস কাঞ্চনকে শপথবাক্য পাঠ করিয়েছেন মিশা সওদাগর। এরপর নিয়ম অনুযায়ী সমিতির অন্যান্য নির্বাচিত নেতাদের শপথ পাঠ করিয়েছেন ইলিয়াস কাঞ্চন। এ সময় উপস্থিত ছিলেন কিংবদন্তি নায়ক আলমগীর, পরিচালক সোহানুর রহমান সোহান, দেলোয়ার জাহান ঝন্টুসহ অনেকেই।

এদিন শপথ গ্রহণ করেছেন সাধারণ সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়া নায়িকা নিপুন, সহসাধারণ সম্পাদক পদে বিজয়ী সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনূর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন। এছাড়াও ছিলেন কার্যকরী পরিষদে জয়লাভ করা অমিত হাসান, ফেরদৌস, কেয়া, জেসমিন প্রমুখ।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এতে মিশা-জায়েদ ও কাঞ্চন-নিপুন দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছিল। প্রাথমিক ফলাফলে সভাপতি পদে জয়ী হন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তবে পরবর্তীতে জায়েদ খানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগটি তোলেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নায়িকা নিপুন।
এরই প্রেক্ষিতে শনিবার (৫ ফেব্রুয়ারি) নির্বাচনের আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থীতা বাতিল ঘোষণা করে। যার ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছেন নিপুণ।

তবে নিপুনের এই বিজয়কে মেনে নিতে নারাজ জায়েদ খান। তিনি উল্টো দাবি করেছেন, আপিল বোর্ডই অবৈধ। তাই তিনি আইনী ব্যবস্থা নেবেন। এমনকি শপথগ্রহণ অনুষ্ঠানেও আসেননি গত দুই মেয়াদের এই সাধারণ সম্পাদক।

চিত্রজগত/বিএফডিসি

সংশ্লিষ্ট সংবাদ