রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ফিল্ম ক্লাবে সৃষ্ট জটিলতা নিরসনে আহ্বায়ক কমিটি

শামসুল আলম আহবায়ক, মোহাম্মদ ইকবাল সদস্য সচিব

চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের সংগঠন বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড। গত ৫ ফেব্রুয়ারি এফডিসিতে এই সংগঠনের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু আদালতের আদেশে আগামী ২৯ মার্চ পর্যন্ত নির্বাচন স্থগিত রাখা হয়েছে বলে ক্লাবটির নির্বাচন কমিশন থেকে জানানো হয়।

এই জটিলতা কাটাতে ক্লাবের সাবেক প্রেসিডেন্ট ও এডমিনদের নিয়ে ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ফিল্ম ক্লাবের সাবেক প্রেসিডেন্ট প্রযোজক শামসুল আলমকে আহবায়ক ও সাবেক এডমিন মোহাম্মদ ইকবালকে সদস্য সচিব করা হয়েছে।

এছাড়া কমিটিতে সদস্য হিসেবে আছেন ফিল্ম ক্লাবের অন্য দুই সাবেক প্রেসিডেন্ট যথাক্রমে অমিত হাসান ও মেহেদী হাসান মুনীর। তাদের সঙ্গে রয়েছেন সাবেকে এডমিন নাদিম।

গতকাল বুধবার (৯ ফেব্রুয়ারি) রাতে ক্লাবের মেয়াদোতীর্ণ কমিটি, নির্বাচন পরিচালনা কমিটি ও সাবেক প্রেসিডেন্ট, এডমিনদের সমন্বয়ে এক যৌথ সভায় আহবায়ক কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে আহবায়ক শামসুল আলম-এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড দেশের একটি ঐতিহ্যবাহী ক্লাব। এখানে গত ৫ ফেব্রুয়ারি নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু একজন সদস্যের রিট আবেদনের প্রেক্ষিতে ঢাকা জেলা আদালতের বিচারক নির্বাচন স্থগিতের আদেশ দেন। এমন পরিস্থিতিতে ক্লাবের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে আইনী জটিলতা নিরসনের মাধ্যমে একটি সুন্দর ও সুষ্ঠ নির্বাচন উপহার দেয়াই আমাদের উদ্দেশ্য।’ তিনি আরও বলেন, ‘দ্রুত নির্বাচন সম্পন্ন করার বিষয়ে নির্বাচন পরিচালনা কমিটিকে সহযোগীতা করাই আমাদের প্রধান কাজ এবং নির্বাচন শেষে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দেওয়া।’

উল্লেখ্য ফিল্ম ক্লাবের সদস্য শ্যামল চন্দ্র দাসের একটি রিট আবেদনের প্রেক্ষিতে গত ১ ফেব্রুয়ারি ঢাকা জেলা আদালতের বিচারক নির্বাচন স্থগিতের আদেশ দেন।

চিত্রজগত/ঢালিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়