রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শর্মিলী আহমেদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রীর শোক -- চিত্রজগত.কম

জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৮ জুলাই) এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। বরেণ্য এই শিল্পীর মৃত্যুতে বাংলা নাটক ও চলচ্চিত্রে এক অপূরণীয় শূন্যতা সৃষ্টি হলো।

প্রধানমন্ত্রী মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
এর আগে শুক্রবার ভোরে খ্যাতিমান অভিনেত্রী শর্মিলী আহমেদ রাজধানীর উত্তরার নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বোন অভিনয়শিল্পী ওয়াহিদা মল্লিক জলি বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে জানান, আজ জুমার নামাজের পর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানীতে স্বামীর কবরে তাকে সমাহিত করা হবে।

মঞ্চ, টেলিভিশন নাটক ও সিনেমার প্রখ্যাত অভিনেত্রী শর্মিলী আহমেদের প্রকৃত নাম মাজেদা মল্লিক। ১৯৪৭ সালের ৮ মে রাজশাহীতে তার জন্ম।

চার বছর বয়সে মঞ্চে অভিনয় শুরু করেন শর্মিলী আহমেদ। ১৯৬২ সালে তিনি রেডিওতে ক্যারিয়ার শুরু করেন। এরপর ১৯৬৪ সালে সিনেমায় অভিনয় শুরু করেন।

শর্মিলী আহমেদ অভিনীত উল্লেখযোগ্য কাজগুলোর মধ্যে রয়েছে ‘মালঞ্চ’, ‘দম্পতি’, ‘আগুন’, ‘আবির্ভাব’, ‘পৌষ ফাগুনের পালা’, ‘মেহেরজান’, ‘আবার হাওয়া বদল (২০১৪)’, ‘বৃষ্টির পরে (২০০৫)’, ‘আমাদের আনন্দ বাড়ি (২০০৫)’, ‘আঁচল (২০০৬)’, ‘আগন্তুক (২০০৫)’, ‘ছেলেটি (২০১১)’, ‘উপসংহার (২০১০)’ ইত্যাদি।

চিত্রজগত/জাতীয়

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়