মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শর্মিলী আহমেদের দাফন সম্পন্ন

রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত শর্মিলী আহমেদ -- চিত্রজগত.কম

দাফন সম্পন্ন হয়েছে অভিনেত্রী শর্মিলী আহমেদের। শুক্রবার (৮ জুলাই) বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজার পর তাকে সমাহিত করা হয়। এর আগে বাদ জুমা উত্তরায় ১১নং সেক্টর মসজিদের শর্মিলী আহমেদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকালে উত্তরায় নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য এই অভিনেত্রী। এই অভিনেত্রী দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। চলছিল কেমো। সম্প্রতি সর্বশেষ কেমো দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা আর হলো না।

১৯৪৭ সালের ৮ মে রাজশাহীতে জন্মগ্রহণ করেছিলেন শর্মিলী আহমেদ। ছোটবেলা থেকেই তিনি অভিনয়ের সঙ্গে যুক্ত। তবে রেডিওতে তার ক্যারিয়ার শুরু হয় ১৯৬২ সালে। এরপর ১৯৬৪ সালে তিনি সিনেমায় অভিনয় শুরু করেন। তার প্রথম সিনেমা উর্দু ভাষায় নির্মিত ‘ঠিকানা’ মুক্তি পায়নি। ষাটের দশকে নায়িকা হিসেবে তিনি নাম কামিয়েছেন সুভাষ দত্তের ‘আলিঙ্গন’, ‘আয়না ও অবশিষ্ট’, ‘আবির্ভাব’ সিনেমায়। কিছু উর্দু সিনেমাতেও অভিনয় করেছেন তিনি।

স্বামী পরিচালক রূপকারের (রকিবউদ্দিন আহমেদ) ‘পলাতক’ সিনেমাতেও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ। স্বাধীনতার পরে ‘রূপালী সৈকতে’, ‘আগুন’, ‘দহন’, ইত্যাদি সিনেমায় অভিনয় করেন। ‘আগুন’ সিনেমায় প্রথম তিনি বয়সী মায়ের চরিত্রে অভিনয় করেন। পরবর্তীতে ছোট পর্দার মা, দাদি কিংবা ভাবির চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে শক্তিশালী অবস্থান তৈরি করেছিলেন।

চিত্রজগত/

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়