সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শর্ত মেনে বিদেশ যেতে পারবেন জ্যাকুলিন

আলোচিত ২০০ কোটি রুপি আর্থিক প্রতারণার মামলার আসামি সুকেশ চন্দ্রশেখর ও বলিউড অভিনেত্রী জ্যাকুলিন বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় বলা হয় ৫০ লাখ রূপি দিয়ে এই অভিনেত্রী বিদেশ ভ্রমণ করতে পারবেন। গতকাল শনিবার (২৮শে মে) দিল্লি­র একটি আদালত শর্ত সাপেক্ষে বিদেশ ভ্রমণের অনুমতি দিয়েছেন এই অভিনেত্রীকে।

আদালত জ্যাকুলিনের আবেদন মঞ্জুর করে কয়েকটি শর্ত দেন। এ বিষয়ে অতিরিক্ত দায়রা জজ প্রবীণ সিং বলেন, তথ্য ও পরিস্থিতি বিবেচনায় এই আবেদন মঞ্জুর করা হলো। আবেদনকারীকে ৩১শে মে থেকে ৬ই জুন পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করার অনুমতি দেওয়া হলো। এই সময়ে তার বিরুদ্ধে জারি করা এলওসি স্থগিত থাকবে।’

তবে বিদেশ ভ্রমণের আগে জ্যাকুলিনকে ৫০ লাখ রুপি জমা রাখতে বলেছেন আদালত। দেশে ফেরার গ্যারান্টি হিসেবে এই অর্থ জমা দিতে হবে তাকে। শর্ত আরোপের বিষয়ে আদালত বলেন, ‘আবেদনকারীকে অঙ্গীকারনামাসহ ৫০ লাখ রুপির এফডিআর জমা দিতে হবে। যদি আবেদনকারী দেশে না ফেরেন, তাহলে এই অর্থ ফেরত দেওয়া হবে না। তা ছাড়া আবেদনকারীকে ভ্রমণের সমস্ত কাগজপত্র ও ফোন নম্বর জমা দিতে হবে। দেশে ফেরার পর তদন্তকারী সংস্থাকে বিষয়টি জানাতে হবে।’

২০০ কোটি টাকার প্রতারণার মামলায় সুকেশ গ্রেপ্তার হওয়ার পরেই জ্যাকুলিনের সঙ্গে তার ঘনিষ্ঠতার কথা সামনে আসে। জানা যায়, জ্যাকুলিনকে গহনা, পাঁচটি ব্যাগ, ঘড়ি, চিনামাটির পাত্র, চারটি পার্সিয়ান বিড়াল (একটির মূল্য ৯ লাখ রুপি) এবং ৫২ লাখ রুপি মূল্যের ঘোড়া উপহার দিয়েছেন সুকেশ। এ ছাড়াও জ্যাকুলিনের বোনকে বিএমডব্লিউ ও তার মাকে প্রায় দেড় কোটি রুপি মূল্যের একটি গাড়িসহ মোট ১০ কোটি রুপির উপহার দিয়েছেন সুকেশ।

শুধু তাই নয়, এসব তথ্য সামনে আসার কিছুদিন পরে একটি ছবিও ভাইরাল হয়। যেখানে সুকেশ আর জ্যাকুলিনকে ঘনিষ্ঠ অবস্থায় পাওয়া যায়। এরপর গোয়েন্দা সংস্থা অ্যানফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায় এই অভিনেত্রীকে। তখন থেকেই বিদেশ ভ্রমণেই নিষেধাজ্ঞা আসে। এবার সেই বিদেশ ভ্রমণের অনুমতি পেলেন বলিউড অভিনেত্রী জ্যাকলিন।

চিত্রজগত/বলিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়