শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

‘লায়ন সিনেমাস’ মাল্টিপ্লেক্সে অত্যাধুনিক প্রযুক্তি

‘লায়ন সিনেমাস’ মাল্টিপ্লেক্স -- চিত্রজগত.কম

দেশে যখন সিনেমা হলের সংখ্যা কমে আসছে, ঠিক তখনই পুরান ঢাকার সিনেমাপ্রেমীদের জন্য সুখবর নিয়ে এসেছে ‘লায়ন সিনেমাস’।

পুরান ঢাকার কদমতলী মডেল টাউন বাবু বাজারে ‘লায়ন শপার্স ওয়ার্ল্ড’-এ ৪টি সিনেমা হল রয়েছে। এর মধ্যে দুটি সিনেমা হল টুডি এবং দুটি সিনেমা হল থ্রিডি। এই প্রথম এত কাছে মাল্টিপ্লেক্স সিনমো হল পাচ্ছেন পুরান ঢাকাবাসী। যুগের চাহিদা অনুযায়ী এই মাল্টিপ্লেক্স নির্মাণ করেছেন জয় সিনেমাস।

বর্তমানে প্রেক্ষাগৃহে মোট ৪টি সিনেমা হল রয়েছে; এর মধ্যে দুটি হলে বাংলা সিনেমা ও অপর দুটি হলে থ্রিডিসহ হলিউডের সিনেমা প্রদর্শিত হচ্ছে। দুটি হলে বাংলা সিনেমা ‘তালাশ’ আর ‘অমানুষ’। আর থ্রিডিতে চলছে জুরাসিক ওয়ার্ল্ড।

২০১৪ সালের দিকে কদমতলী মডেল টাউনে ‘লায়ন শপার্স ওয়ার্ল্ড’র নির্মাণকাজ শুরু হয়েছিল; বুড়িগঙ্গার বাবু বাজার ব্রিজ সংলগ্ন কেরানীগঞ্জের নবনির্মিত লায়ন শপার্স ওয়ার্ল্ডের সপ্তম, অষ্টম ও নবম তলা মিলিয়ে এ মাল্টিপ্লেক্সটি নির্মিত হয়েছে। এখানে মোট চারটি হল। প্রতিটিতে আসনসংখ্যা ২০০টি।

সাধারণ স্ক্রিনের পাশাপাশি এখানে থ্রি-ডি সিনেমা দেখার ব্যবস্থাও রয়েছে। অত্যাধুনিক সাউন্ড সিস্টেম, বাংলাদেশের সর্ববৃহৎ কার্ভ স্ক্রিন, প্রশস্ত ও আরামদায়ক চেয়ারসহ সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এই আন্তর্জাতিক মানের মাল্টিপ্লেক্সটিতে।

চিত্রজগত/চলচ্চিত্র

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়