বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘জীবন পাখি’

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পূর্বদিকে ঘন জঙ্গল। আর সেখানেই চলছে ‘জীবন পাখি’ সিনেমার শুটিং। এটি নির্মাণ করছেন আসাদ সরকার। শুটিংয়ের জন্য জঙ্গলে একটি ঘর আর তার পাশেই বানানো হয়েছে দোকান।

‘জীবন পাখি’ আত্মহত্যাবিরোধী কাহিনিনির্ভর সিনেমা। ছোটখাটো যেকোনো ধরনের হতাশায় যুবসমাজ বর্তমানে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। দিন দিন বাড়ছে এর প্রবণতা।

সিনেমার পরিচালক ও স্ক্রিপ্ট রাইটার আসাদ সরকার বলেন, হতাশ তরুণদের জীবনমুখী করার বাসনা নিয়েই তিনি কাহিনি রচনা করেছেন। সিনেমাটি প্রযোজনা করছে জলছবি মিডিয়া। গত শুক্রবার থেকে রাজশাহীতে এর শুটিং শুরু হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও সিনেমার বাকি অংশের শুটিং হবে রাজশাহীর গোদাগাড়ীর প্রেমতলী গ্রামে।

সিনেমার চিত্রগ্রাহক হিসেবে আছেন রিপন হাসান। আর এর প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন মোহনা মীম। মূলত তিনি একজন নৃত্যশিল্পী। ‘চ্যানেল আই সেরা নাচিয়ে সিজন ১’র চ্যাম্পিয়ন। মেরিল প্রথম আলো পুরস্কার ২০১৫-তে মনোনয়ন পেয়েছিলেন।

ছবিতে আত্মহত্যা করতে গিয়ে মীম সিনেমার প্রধান চরিত্র আজাদ আবুল কালামের হাতে ধরা পড়েন। তিনি তাকে একটি অন্ধকার ঘরে বন্দী করে রেখে ভয়াবহ কিছু দৃশ্যের মুখোমুখি করেন, যা মৃত্যুর চেয়েও ভয়ঙ্কর।

চিত্রজগত/আসলাম ইকবাল

সংশ্লিষ্ট সংবাদ