শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

মাকসুদের ৪৫ বছর উপলক্ষে কনসার্ট আজ

ব্যান্ডসংগীত শিল্পী মাকসুদুল হক। -- চিত্রজগত.কম

বাংলাদেশের ব্যান্ডসংগীতে মাকসুদুল হক এক গুরুত্বপূর্ণ নাম। ইংরেজি গান দিয়ে শুরু হয়েছিল তাঁর সংগীতজীবন। আশির দশকে আজম খানের অনুপ্রেরণায় বাংলা গান শুরু করেন মাকসুদ। সেই থেকে আজও তিনি বাংলা গানের সঙ্গে আছেন। বৈচিত্র্যময় কথা, সুরে সমৃদ্ধ করেছেন বাংলা ব্যান্ডসংগীতকে। এ বছর মাকসুদের সংগীতজীবনের ৪৫ বছর পূর্ণ হয়েছে।

গানে গানে এ উপলক্ষটি উদ্‌যাপন করতে যাচ্ছেন মাকসুদ। আজ শনিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে রাজধানীর কেআইবি অডিটরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মাকসুদ-৪৫ ইয়ার্স ইন মিউজিক’ শিরোনামের কনসার্ট। ইউনিভার্সেল মেডিকেল কলেজের আয়োজনে অনুষ্ঠিত হবে কনসার্টটি। মাকসুদ ও ঢাকা ব্যান্ডের পাশাপাশি এতে গাইবে ব্যান্ড মাইলস, ফিডব্যাক, দলছুট ও পেন্টাগন।

আয়োজনটি নিয়ে মাকসুদুল হক বলেন, ‘অনেক বছরই তো গানবাজনা করলাম। ১৯৭৮ সাল থেকে যদি ধরি, যে বছর ফিডব্যাকে জয়েন করেছিলাম, সে হিসাবে এ বছরই আমার সংগীতজীবনের ৪৫ বছর পূর্ণ হয়েছে। নিজে একটু প্রচারবিমুখ মানুষ আমি। তারপরও তো একটা শিল্পীর জীবনে ৪৫ বছর খুব একটা আসে না। আমার জীবনে এসেছে। তাই সবাইকে নিয়ে উপলক্ষটি উদ্‌যাপনের পরিকল্পনা করেছি।’ অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন উপস্থাপক ও নির্মাতা দেবাশীষ বিশ্বাস।

চিত্রজগত ডটকম/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়