রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

মদ্যপ অবস্থায় চালককে মারধর: শিল্পী ঋতুরাজের বিরুদ্ধে চার্জশিট

সংগীতশিল্পী ঋতুরাজ বৈদ্য। -- চিত্রজগত.কম

রাজধানীর গুলশানে মদ্যপ অবস্থায় চালককে মারধরের ঘটনায় সংগীতশিল্পী ঋতুরাজ বৈদ্যের বিরুদ্ধে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

আজ সোমবার (২৬ জুন) গুলশান থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) জালাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

দুই মাস আগে মদ্যপ অবস্থায় ঋতুরাজকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মাদকদ্রব্য আইনে মামলা করে পুলিশ। সেই মামলার তদন্ত শেষে তাঁকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করলো পুলিশ।

মামলার সূত্রে জানা গেছে, গত ১৭ এপ্রিল রাতে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুর রহমানকে তাঁর চালক অতুল চন্দ্র মন্ডল গুলশানে নিয়ে যান। গুলশানের রূপায়ন টাওয়ারের সামনে মেইন রাস্তার পাশে গাড়িতে বসে ছিলেন অতুল চন্দ্র। এমন সময় ঋতুরাজ মদ্যপ অবস্থায় পায়ে হেঁটে গাড়ির সামনে এসে গতিরোধ করেন এবং গাড়ি সরাতে বলেন। গাড়ি সরাতে দেরি করলে ঋতুরাজ চালক অতুলের ওপর উত্তেজিত হয়ে যান।

এ সময় সরকারি গাড়ির ফ্ল্যাগ স্ট্যান্ড, গাড়ির বাম সাইডের লুকিং গ্লাস, বাম সাইডের হেড লাইড ভেঙে ফেলেন। ফ্ল্যাগ স্ট্যান্ড দিয়ে অতুলকে মাথায় আঘাত করতে গেলে তিনি মাথা সরিয়ে ফেলেন। তখন ঋতুরাজ তাঁকে এলোপাতাড়ি কিলঘুষি লাথি মরেন। এ সময় তাঁর কাছে থাকা তিন হাজার ২৫০ টাকা ছিনিয়ে নেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। এরপর মারধর ও গাড়ি ভাঙচুর করে ভয়ভীতি দেখিয়ে ঋতুরাজ চলে যান।

এ ঘটনায় গুলশান থানার উপপরিদর্শক (নিরস্ত্র) হোসনে মোবারক বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। পরদিন ১৮ এপ্রিল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওই দিন গুলশান থানার সচিবের গাড়ি ভাঙচুরের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। চালক শ্রী অতুল চন্দ্র মন্ডল বাদী হয়ে এ মামলা করেন।

পরবর্তীতে গত ২৫ এপ্রিল মাদকের মামলায় এবং ৩০ এপ্রিল মারধর ও ভাঙচুরের পৃথক দুই মামলায় তিনি জামিনে কারামুক্ত হন। বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

এসআই জালাল উদ্দিন বলেন, গত ১২ জুন আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার উপপরিদর্শক মো. এছকান্দার আলী সরদার এই চার্জশিট দাখিল করেন।

চিত্রজগত ডটকম/অপরাধ

সংশ্লিষ্ট সংবাদ