শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

কয়েক মিনিট পরপর কমলাপুর স্টেডিয়ামের গ্যালারিতে রোল। মারিয়া, তহুরারা নিয়মিত বিরতিতে গোল করছিলেন। গ্যালারিতে উপস্থিত দর্শকরা আনন্দ করছিলেন।

গোলের খেলা ফুটবল। আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশের থাকে গোল খরা। ফুটবলপ্রেমীরা গোলের আনন্দে সেভাবে মাততে পারেন না। মহিলা ফুটবলের অনূর্ধ্ব পর্যায়ের আসর একটু ব্যতিক্রম। এই পর্যায়ের আসরে বাংলাদেশ গোল অনেক।

৪৮ ঘণ্টার মধ্যেই মুদ্রার এপিঠ-ওপিঠ দেখল ভুটান। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভুটান ৫-০ গোলে শ্রীলঙ্কাকে হারিয়েছিল। আজ টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৬-০ গোলে ভুটানকে হারিয়েছে।

বাংলাদেশ অবশ্য আগের ম্যাচে নেপালের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছিল। দ্বিতীয় ম্যাচে ভুটানকে রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। প্রথমার্ধে তিন গোলের পর দ্বিতীয়ার্ধে আরও তিন গোল করে বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের দুই মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। ভুটানের ডিফেন্স বল ক্লিয়ার করতে গেলে তহুরার পায়ে লেগে বল জজায় নেপালের জালে। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ।

মারিয়া মান্ডার লং পাসে ডান দিক থেকে আড়াআড়ি শটে গোল করেন শাহেদা আক্তার রিপা। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান আরও বাড়ায় বাংলাদেশ। রিপার ক্রস থেকে হেডে গোল করেন তহুরা খাতুন। ৩-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে আরও উজ্জীবিত স্বাগতিক মেয়েরা। ৪৭ মিনিটে আরও এক গোল করে বাংলাদেশ। আনুচিং মুগিনির বাড়িয়ে দেওয়া বলে রিপা গোলমুখে শট নেন। ভুটানের গোলকিপারের হাত ফসকে বল চলে যায় জালে। ৫৫ মিনিটে গোলরক্ষক পরিবর্তন করে ভুটান।

৬৭ মিনিটে ফ্রি কিক থেকে মারিয়া মান্ডার শট ফিরিয়ে দেন ভুটানের গোলরক্ষক। ৬৯ মিনিটে দেখার মত গোল ঋতু পর্ণা চাকমার। পাঁচ গোলের লিড নিয়েও গোল ক্ষুধা এতটুকু কমেনি বাংলাদেশের মেয়েদের। গোলের জন্য চেষ্টা ছিল পরের সময়েও। ৯২ মিনিটে ভুটানের জালে ছয় নাম্বার গোল করেন অধিনায়ক মারিয়া মান্ডা। বাংলাদেশ তাদের পরের ম্যাচ খেলবে আগামী শুক্রবার ভারতের বিপক্ষে।

চিত্রজগত/ফুটবল

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়