রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ভানসালীর এক ওয়েব সিরিজেই খরচ ২০০ কোটি!

তারকারাময় ভানসালীর ‘হীরামান্ডি’ ওয়েব সিরিজ। -ছবি সংগৃহীত -- চিত্রজগত.কম

সিনেমা পেরিয়ে এ বার ওয়েব সিরিজের দুনিয়ায় পা রাখতে চলেছেন বলিউডের অন্যতম নামি পরিচালক সঞ্জয় লীলা ভানসালী। সিরিজটি তৈরি করতে খরচা হয়েছে প্রায় ২০০ কোটি টাকা। এটাই প্রথম কোনো ভারতীয় সিরিজ, যা নির্মাণে এমন বিপুল অর্থ খরচ হলো। এদিকে, ভানসালীর ‘হীরামান্ডি’ ওয়েব সিরিজটিতে তারকারাও হাঁকিয়েছেন সর্বোচ্চ পারিশ্রমিক। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকা।

সঞ্জয় পরিচালিত ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’, ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ প্রশংসিত হয়েছিল দর্শক ও সমালোচকদের কাছে। শুধু দেশে নয়, বিদেশের মাটিতেও চর্চা হয়েছিল এই ছবিগুলি নিয়ে। তবে, হীরামান্ডির হাত ধরেই ওটিটি প্ল্যাটফর্মের জগতে অভিষেক ঘটতে চলেছে ভানসালীর।

জানা গেছে, সিরিজটিতে কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন ছয় নারী। মনীষা কৈরালা, সোনাক্ষী সিন্হা, অদিতি রাও হায়দরি, রিচা চড্ডা, সনজিদা শেখ, শর্মিন সেহগল। এছাড়াও রয়েছেন ফারদিন খান ও অধ্যয়ন সুমন।

শোনা যাচ্ছে এমন বিগ বাজেট সিরিজে অভিনয়ের জন্য এক ধাক্কায় নাকি পারিশ্রমিক অনেকটা বাড়িয়েছেন সোনাক্ষী। এছাড়া অন্যেরাও কম পাননি।

এই ওয়েব সিরিজে আলমজেব চরিত্রে অভিনয় করতে দেখা যাবে শার্মিন সেহগলকে। শার্মিন বড় পর্দার পরিচিত মুখ নন। তবে, অভিনেত্রী হিসাবেও এখনো জনপ্রিয় না হয়ে ওঠা শার্মিন শৈশব থেকেই বলিউডের সঙ্গে যুক্ত। এই ছবিতে অভিনয় করে তিনি পেয়েছেন প্রায় ৩৫ লাখ।

এই সিরিজে দেখা যাবে ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সনজিদা শেখকে। স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদের পর থেকেই খানিক অন্তরালেই ছিলেন তিনি। এবার এই সিরিজের মাধ্যমে বেশ বড় একটা সুযোগ এল সনজিদার ক্যারিয়ারে। তিনি পেয়েছেন প্রায় ৪০ লাখ।

খুব শিগগিরই মা হতে চলেছেন রিচা চড্ডা। তার আগে মুক্তি পাচ্ছে ‘হীরামান্ডি’। শোনা যাচ্ছে রিচা এই সিরিজে অভিনয় করে পেয়েছেন এক কোটি টাকা।

মনীষা কৈরালাকে এখানে দেখা যাবে ‘মল্লিকাজান’ চরিত্রে। যার জন্য মনীষা নিয়েছেন প্রায় এক কোটি টাকা। আর ‘বিব্বোজান’-এর চরিত্রের জন্য প্রায় দেড় কোটি টাকা নিয়েছেন অদিতি রাও হায়দরি। এছাড়া এই সিরিজের জন্য প্রায় দু’কোটি টাকা নিয়েছেন সোনাক্ষী।

জানা গেছে, ‘হীরামান্ডি’ ওয়েব সিরিজের ‘তিলস্মী বাহেঁ’ গানে সোনাক্ষীর নাচ ইতিমধ্যেই অনুরাগীদের নজর কেড়েছে। অভিনেত্রী জানিয়েছেন, ওই গানের নাচটি তিনি একটি টেকেই শেষ করেছিলেন। একই সঙ্গে তিনি জানান, ক্যারিয়ারে এই প্রথম কোনও নাচের দৃশ্য তিনি একবারে শেষ করেছেন। অভিনেত্রীর সেই নাচের দৃশ্য ইতিমধ্যেই রীতিমতো ভাইরাল নেটাপাড়ায়।

প্রসঙ্গত, ওয়েব সিরিজের দুনিয়ায় হাতেখড়ির জন্যও পরিচালক বেছে নিয়েছেন ইতিহাসভিত্তিক একটি বিষয়। পরাধীন ভারতে তিন প্রজন্মের গণিকাদের যাপনের কাহিনী নিয়েই মূলত তৈরি হয়েছে ‘হীরামান্ডি’র চিত্রনাট্য। আটটি এপিসোডে বিভক্ত এই সিরিজ। পরিচালক জানিয়েছেন, প্রায় ১৪ বছর ধরে বিষয়টা নিয়ে তিনি গবেষণা করেছেন এবং চিত্রনাট্য লিখেছেন। শিগগিরই নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে ভানসালীর ওয়েব সিরিজ ‘হীরামান্ডি’।

চিত্রজগত ডটকম/ওয়েব সিরিজ

সংশ্লিষ্ট সংবাদ