বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

বৈশাখী টেলিভিশনের বর্ষপূর্তি উদযাপন

ছবি সংগৃহীত -- চিত্রজগত.কম

সতেরো পেরিয়ে আজ (মঙ্গলবার) আঠারো বছরে পা রেখেছে বৈশাখী টেলিভিশন। পথচলার ১৭ বছরে সৃজনশীলতা, মুক্তিযুদ্ধের চেতনা ও পেশাদারিত্বের মিশেলে স্যাটেলাইট টিভি চ্যানেল বৈশাখী এখন বিশ্বজুড়ে বাংলা ভাষা-ভাষীদের কাছে জনপ্রিয়। বিশ্বজুড়ে করোনা অতিমারির পিঠে যুদ্ধ ও আর্থিক মন্দার বাস্তবতায় এবারও প্রতিষ্ঠাবার্ষিকীতে বৈশাখী পরিবার ঐতিহ্যবাহী উৎসব আয়োজনে বিরত রয়েছে। তবে বৈশাখীর পর্দায় দিনভর রয়েছে বৈচিত্র্যপূর্র্ণ আয়োজন। বৈশাখীর প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও বিশিষ্টজনেরা।

আড়ম্বড় না থাকলেও উচ্ছ্বাসের কোন কোমতি নেই আয়োজনে। বৈশাখী টেলিভিশন এখন যৌবনের ছোঁয়ায় উদ্ভাসিত। সতেরো পেরিয়ে আঠারোতে পা রেখেছে প্রতিষ্ঠানটি। তাই সীমিত পরিসরে আয়োজন হলেও প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপন রীতিমত আনন্দময়।

জন্মদিনের সকালে ছিলো কেক কাটার আয়োজন। বৈশাখী পরিবারের নারী সদস্যরা অংশ নেন কেক কাটায়। উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের প্রধানরা।

বৈশাখী টেলিভিশনকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানাতে আসেন বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনেরা। ফুলেল শুভেচ্ছা জানান শুভানুধ্যায়ীরা। বৈচিত্র্যপূর্ণ অনুষ্ঠান আর বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বৈশাখী আগামীতে আরো সমৃদ্ধ হবে, এমন প্রত্যাশার কথাই জানান তারা।

প্রতিষ্ঠাবার্ষিকীতে বৈশাখী টেলিভিশনের সাফল্য কামনা করে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বৈশাখী বস্তুনিষ্ঠ সংবাদ ও অনুষ্ঠান পরিবেশন করে মানুষের উন্নত মনন গঠনে ভূমিকা রাখবে বলে আশাবাদ জানান তাঁরা।

এছাড়াও জঙ্গীবাদ, সন্ত্রাসসহ সকল অপতৎপরতা দমনে জনসচেতনতা সৃষ্টিতে বৈশাখী টেলিভিশন আগামীতেও গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে প্রত্যাশা রাখেন।

বৈশাখী টেলিভিশনকে অভিনন্দন ও শুভেচ্ছা পত্র পাঠিয়েছেন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স- অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরী। তিনি বৈশাখী’র সাফল্য কামনা করেছেন। বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠাবর্ষিকীতে সাফল্যের সকল কৃতিত্ব দর্শকদেরকেই দিলেন প্রতিষ্ঠানের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন।

এদিকে জন্মদিন উপলক্ষ্যে বর্ণাঢ্য আয়োজনে সেজেছে বৈশাখী টেলিভিশনের পর্দা। সকাল থেকেই বিভিন্ন প্রজন্মের শিল্পীরা সুরের মুর্ছনায় রাঙিয়ে তোলেন দিনটি। দিনভর থাকছে আরও আয়োজন।

চিত্রজগত ডটকম/টেলিভিশন

সংশ্লিষ্ট সংবাদ