রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বিয়ে করলেন ‘বার্বি’ নির্মাতা গ্রেটা

গ্রেটা গারউইগ ও নোয়া বাউমবাখ। ছবি: সংগৃহীত -- চিত্রজগত.কম

মার্কিন অভিনেত্রী-নির্মাতা গ্রেটা গারউইগের জীবন পাতায় চলতি বছরটা যেন স্বর্ণখচিত। স্মৃতির অধ্যায়ে যুক্ত হচ্ছে একের পর এক মাইলফলক। জুলাইয়ে বক্স অফিসে ‌ঝড় তুলেছেন ‘বার্বি’ দিয়ে। গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে পেয়েছেন সর্বাধিক ৯টি মনোনয়ন। আসন্ন ৭৭তম কান চলচ্চিত্র উৎসবে থাকছেন বিচারকদের সভাপতি হিসেবে। এমন কীর্তির মাঝেই এলো নতুন সুসংবাদ। দীর্ঘদিনের প্রেমিক নির্মাতা নোয়া বাউমবাখকে বিয়ে করেছেন ‌‘বার্বি’খ্যাত গ্রেটা গারউইগ।

দীর্ঘ ১২ বছর ধরে লিভ-ইন সম্পর্কে ছিলেন গ্রেটা ও বাউমবাখ। অবশেষে বিয়েটা সেরে ফেলেছেন তাঁরা। আর এই শুভ কাজের আনুষ্ঠানিকতা হয়েছে ঐতিহ্যবাহী নিউইয়র্ক সিটি হলে। খবর পিপলস ম্যাগাজিনের।

জানা যায়, দুজনের পরিচয়টাও বেশ সিনেম্যাটিক। ২০১০ সালে বাউমবাখ যখন ‌‘গ্রিনবার্গ’ সিনেমাটি পরিচালনা করছিলেন তখনই গ্রেটার সঙ্গে তাঁর পরিচয়। এর পরের বছর থেকে এই যুগলকে হরহামেশা জনসম্মুখে দেখা গেছে। এরমধ্যে বাবা-মাও হয়েছেন দুজনে। ২০১৯ সালে জন্মগ্রহণ করে তাঁদের পুত্রসন্তান হ্যারল্ড রাফ।

এদিকে, গত জুলাইয়ে গ্রেটা জানান আবারও মা হতে চলেছেন তিনি। দ্বিতীয় সন্তানকে বরণ করে নিতে প্রস্তুত এই তারকাযুগল।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‌‘ছোট্ট ছেলেটি সারারাত ঘুমিয়ে থাকে। কিন্তু এখনও আমি সেই জিনিসটি করছি, যেখানে প্রতি মুহূর্তে জেগে উঠি, হাঁটাহাঁটি করি। আপনি শুধু সেই শিশুটির দিকে তাকান। আমি কিছুটা ঊষাকালে আছি।’‌

২০২০ সালে অস্কার মনোনয়ন পেয়েছিলেন গ্রেটা-বাউমবাখ দুজনেই। ‘ম্যারেজ স্টোরি’র জন্য সেরা ছবি ও সেরা চিত্রনাট্য বিভাগে মনোনয়ন পান বাউমবাখ, আর ‘লিটল উইম্যান’ ছবির জন্য সেরা অ্যাডাপ্টেড চিত্রনাট্যের জন্য মনোনীত হন গ্রেটা। সেবার একসঙ্গে লালগালিচায় হেঁটেছিলেন দুজনে। মাঝেমধ্যে মিলেমিশে লিখেছেন বেশ কিছু সিনেমার চিত্রনাট্যও। সর্বশেষ সুপারহিট ‘বার্বি’ তারই নিদর্শন।

একসঙ্গে চিত্রনাট্য লেখার ব্যাপারে বাউমবাখের ভাষ্য, ‘যখন যৌথভাবে লেখালিখি করি, তখন তাকে (গ্রেটা) অনুপ্রাণিত করার চেষ্টা করি। আমি মনে করি, এখন আরও ভালো লিখছি, কারণ এর জন্য আরও কঠোর পরিশ্রম করছি। আমি চাই সে মুগ্ধ হোক।’

চিত্রজগত ডটকম/অন্যলোক

সংশ্লিষ্ট সংবাদ