শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বিপিএলের দিনক্ষণ, দল ও প্রাইজমানি চূড়ান্ত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএলের অষ্টম আসর শুরু হবে আগামী ২০ জানুয়ারি। এক মাসের লড়াই শেষে এর পর্দা নামবে ২০ ফেব্রুয়ারি। চ্যাম্পিয়ন দল পাবে এক কোটি টাকা। রানার্সআপ দল পাবে এর অর্ধেক। টুর্নামেন্টের গভর্নিং কাউন্সিলের সদস্য ইসমাইল হায়দার মল্লিক বিষয়টি নিশ্চিত করেছেন।

আসন্ন বিপিএলে অংশ নিচ্ছে মোট ছয় দল। এগুলো হল ঢাকা, সিলেট, কুমিল্লা, খুলনা, চট্টগ্রাম এবং বরিশাল। খেলা হবে তিনটি ভেন্যুতে। সেগুলো হলো- মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবং চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ােম।

প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ২৭ ডিসেম্বর। না হলে ৩ থেকে ৫ জানুয়ারির মধ্যে। এবারের বিপিএলে ‘আইকন ক্রিকেটার’ না থাকলেও পারিশ্রমিক বাড়ছে ক্রিকেটারদের। ড্রাফটের বাইরে একজন স্থানীয় খেলোয়াড় এবং তিনজন বিদেশি খেলোয়াড় নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো।

গণমাধ্যমকে মল্লিক বলেন, ‘এখন পর্যন্ত ছয়টি দল প্রায় চূড়ান্ত। এই দলগুলোকে আমরা কিছু শর্ত দিয়েছি। যেমন- টাকা জমা দেওয়া, পার্টিসিপেশন মানি জমা দেয়া। আজ কিংবা কালকের মধ্যে যারা এসব দিয়ে দেবে তাদের আমরা গ্রহণ করবো। না হলে আরও ২-৩টা আগ্রহী ফ্র্যাঞ্চাইজির সাথে কথা বলেছি। ওদের ব্যাকআপ হিসেবে রেখেছি।
এখন পর্যন্ত চূড়ান্ত করা দল ছয়টি হল ঢাকা, সিলেট, কুমিল্লা, খুলনা, চট্টগ্রাম এবং বরিশাল।’

‘প্রাইজমানি নিয়ে কথা হয়েছে। আমরা চ্যাম্পিয়ন দলের জন্য এক কোটি এবং রানার্সআপ দলের জন্য ৫০ লাখ টাকা রেখেছি। যে আইন-কানুনগুলো আছে সেসব ইতোমধ্যে গণমাধ্যমে এসেছে। ড্রাফটের বাইরে একজন স্থানীয় এবং তিনজন বিদেশি ক্রিকেটার কিনতে পারবে দলগুলো,’ যোগ করেন মল্লিক।

চিত্রজগত/ক্রিকেট

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়