সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বারোটি হলে একযোগে চলছে ‘রেহানা মরিয়ম নূর’

আজ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে আলোচিত সিনেমা “রেহানা মরিয়ম নূর”। তার আগের দিন সংবাদ সম্মেলন করে জানানো হয় অ্যাপসার মতো বড় আসর থেকে দুটি পুরস্কার জিতে নিয়েছে এ ছবি। ১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেন আজমেরী হক বাঁধন।

গেল ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ সেন্সর বোর্ড সদস্যদের আপত্তি ছাড়াই বাণিজ্যিক প্রদর্শনের জন্য ছাড়পত্র পায় ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমা। যার ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় কান চলচ্চিত্র উৎসবে।

শুক্রবার থেকে দেশের ১২ সিনেমা হলে বাংলাদেশের দর্শকরা উপভোগ করতে পারবেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত সিনেমা রেহানা মরিয়ম নূর। এ বিষয়ে বিস্তারিত জানাতেই এ সংবাদ সম্মেলন। যেখানে প্রথমবার বাংলাদেশের গণমাধ্যমের মুখোমুখি হন নির্মাতা সাদ।

জানানো হয় অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নামজাদা এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস-অ্যাপসা জিতলেন ‘রেহানা মরিয়ম নূর’ নির্মাণের জন্য আবদুল্লাহ মোহাম্মদ সাদ এবং একই ছবিতে অভিনয়ের জন্য সেরার স্বীকৃতি পেলেন আজমেরী হক বাঁধন।

বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করেই এগিয়েছে সিনেমার গল্প। ছবিটির চিত্রনাট্য ও সম্পাদনা করেছেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ নিজেই।

চিত্রজগত/রেজা

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়