রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বাচসাস নির্বাচন আগামি ১ সেপ্টেম্বর

রফিকুজ্জামান প্রধান নির্বাচন কমিশনার

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর নির্বাচন আগামী ১ সেপ্টেম্বর। দ্বি-বার্ষিক মেয়াদের নির্বাচনটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)’তে।

আজ বুধবার (৩ আগস্ট) বাচসাস নির্বাহী কমিটির নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংগঠনের সভাপতি ফাল্গুনী হামিদ এ তথ্য নিশ্চিত করে সংবাদ মাধ্যকে জানান, গেল ৭ এপ্রিল নির্বাচন কমিশন বোর্ড পুনর্গঠন করা হয়েছিল। পূর্ব গঠিত নির্বাচন কমিশন থেকে ব্যক্তিগত কারণ দেখিয়ে একাধিক সদস্য পদত্যাগ করায় সেটি পুনর্গঠন করতে হয়েছে। পুনর্গঠিত বোর্ডে প্রখ্যাত চলচ্চিত্র সাংবাদিক রফিকুজ্জামান’কে প্রধান নির্বাচন কমিশনার করা হয়। তার সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন রেজাউল করিম শামীম, ইকবাল খোরশেদ, আলী ইমাম সুমন ও মোহাম্মদ জসীম উদ্দিন।

ফাল্গুনী হামিদ আরও বলেন, ‘করোনা মহামারির জন্য সময়মত আমরা নির্বাচনে যেতে পারিনি। এরপর মামলা বিষয়ক কিছু জটিলতা ছিলো, এসব সংকট কাটিয়ে আমরা নির্বাচনের দিকে এগিয়েছি। আমরা আজ মিটিংয়ে সিদ্ধান্ত নিয়েছি আগামী ১ সেপ্টেম্বর এফডিসিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।’

রফিকুজ্জামান নেতৃত্বাধীন কমিশনের তত্ত্বাবধানেই হবে এবারের বাচসাস নির্বাচন। একই সঙ্গে জমজমাট এবং উপভোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে বলে প্রত্যাশা করেন বাচসাস সভাপতি ফাল্গুনী হামিদ।

বাচসাস সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু বলেন, ‘নির্বাচন নিয়ে অনেকেই মুখিয়ে আছেন আগ্রহভরে৷ আমরা আশা করছি সবার অংশগ্রহণে উৎসব মুখর একটি নির্বাচন হবে এবার। খুব দ্রুতই নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। সে অনুযায়ী নির্দিষ্ট তারিখেই সাংগঠনিক বিধি নিষেধ মেনেই বাচসাসের নির্বাচন হবে।

চিত্রজগত/মিডিয়া

সংশ্লিষ্ট সংবাদ