রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

‘বাঘা যতীন’-এর রুদ্ধশ্বাস টিজারে হুঙ্কার দেবের

সংগৃহীত ছবি। -- চিত্রজগত.কম

“আমি ভারতীয় এটাই আমার পরিচয়”, ‘বাঘা যতীন’-এর টিজারে দুরন্ত সংলাপ দেবের। যে রুদ্ধশ্বাস ঝলক দেখে ইতিমধ্যেই কৌতূহল, উন্মাদনার পারদ চড়েছে। এক বঙ্গসন্তানের হুঙ্কারে কেঁপে উঠেছিল ব্রিটিশরাজ, লড়াই করে বাঘও যাঁর কাছে বশ্যতা স্বীকার করেছিল, সেই ‘বাঘা যতীন’-এর ভূমিকাতেই এবার দুর্ধর্ষ অবতারে ধরা দিলেন দেব।

প্রসঙ্গত, একের পর এক দেশাত্মবোধক ছবিতে অভিনয় করছেন দেব। রাজনীতির ময়দানে পা রাখার পর থেকেই সিনেমার বিষয়বস্তু নির্বাচনের ক্ষেত্রে টলিউড সুপারস্টার বেশ সচেতন হয়ে উঠেছেন। এমনকী সিনেমার চরিত্র নির্বাচনের ক্ষেত্রেও তারকা সাংসদ টলিপাড়ার অন্য নায়কদের তুলনায় এগিয়ে রয়েছেন। কখনও গোয়েন্দা হিসেবে আবার কখনও ফুটবলারের ভূমিকায় দেশপ্রেম উসকে দিয়েছেন দেব। ‘গোলোন্দাজ’-এর পর ‘রঘু ডাকাত’ রয়েছে পাইপলাইনে। সেই ছবির কাজে হাত না দিলেও তার আগেই ‘বাঘাযতীন’-এর ভূমিকায় আত্মপ্রকাশ করে ফেলেছেন টলিউড অভিনেতা। বারবার তাঁর সিনেমায় দেশপ্রেমের গাঁথা ঘুরেফিরে আসছে। এবার বন্দেমাতরম ধ্বনি তুলে গায়ে কাঁটা দেওয়া ‘বাঘা যতীন’-এর টিজার প্রকাশ্যে নিয়ে এলেন অভিনেতা।

যেখানে স্বাধীনতা সংগ্রামীর ভূমিকায় দেবকে বলতে শোনা গেল, “ফিরে আমি আসবই। হয় স্বাধীন দেশে, নয়তো স্বাধীনতার স্বপ্ন নিয়ে।” উল্লেখ্য, ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’র পর দেব যে আবারও চমক দিতে চলেছেন, ‘বাঘা যতীন’-এর টিজারেই মিলল তার ইঙ্গিত। বাংলার পাশাপাশি হিন্দিতেও মুক্তি পেল সিনেমার ঝলক। যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় হিসেবে আত্মপ্রকাশ করলেন দেব। সংলাপের তীব্রতা এবং অ্যাকশনের তীক্ষ্ণতা রয়েছে আগাম এই ঝলকে। ছদ্মবেশ ধরতে ওস্তাদ ছিলেন বাঘা যতীন। তার রেশও মিনিট খানেকের ভিডিওতে দেখা গিয়েছে। আগামী ১৯ অক্টোবর পুজোর আবহে মুক্তি পাচ্ছে ‘বাঘা যতীন’।

“যতীন মুখোপাধ্যায় হয় মারে না হয় মরে, ধরা দেয় না। ৭৫ তম স্বাধীনতার এই মহোৎসবে উন্মোচিত হবে এক বাঙালির বীরগাথা, বাংলার বীর – বাঘা যতীন।” ক্যাপশনে একথা লিখেই ছবির প্রথম ঝলক প্রকাশ করেছিলেন দেব। যাতে গ্রাফিক্যাল মোশন ব্যবহার করা হয়েছিল। তারপর সাধুর বেশে ছবি পোস্ট করে চমকে দিয়েছিলেন। অরুণ রায়ের পরিচালনায় এ ছবিতে অভিনয় করেছেন দেব। সুপারস্টারের বিপরীতে রয়েছে নতুন নায়িকা। সূত্র: সংবাদ প্রতিদিন

চিত্রজগত ডটকম/টলিউড

সংশ্লিষ্ট সংবাদ