বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বনভোজন অনুষ্ঠিত

বাংলাদেশ চলচ্চিত্র ‍শিল্পী সমিতির পিকনিকে র‌্যাফেল ড্র । ছবি: মোস্তাফিজুর রহমান মিন্টু -- চিত্রজগত.কম

অনুষ্ঠিত হয়ে গেলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বনভোজন। নরসিংদীর মাধবধীতে অবস্থিত হেরিটেজ রিসোর্টে ১৪ জানুয়ারি শনিবার জমজমাট ভাবে অনুষ্ঠিত হয়েছে বনভোজন-২০২৩। ইলিয়াস কাঞ্চন ও নিপুণ পরিষদের আয়োজনে এটা প্রথম বনভোজন। এবারের বনভোজনের স্পট ছিলো প্রাকৃতিক পরিবেশে ঘেরা ও নান্দনিক। খুুবই গোছানো ভাবেই পিকনিক অনুষ্ঠিত হয়েছে বলে জানান নায়ক অনন্ত। তিনি বলেন, স্পটটি সুন্দর। আপ্যায়ন ছিলো চমৎকার। পিকনিকে এসে ভালো লাগলো। সাথে ছিলেন বর্ষা।

তবে বনভোজন নিয়ে চলছে কথার চালাচালি। সফল না ব্যর্থ তা নিয়ে চলছে কথামালা।

শিল্পী সমিতির পিকনিক আয়োজক কমিটির দায়িত্বে থাকা চিত্রনায়ক ইমনের দাবি এবারের বনভোজন খুবই সফলভাবে সম্পন্ন হয়েছে। নায়ক ইমনের এই দাবি জায়েদ খান দাবি মানতে নারাজ। জায়েদ খান একটি জাতীয় পত্রিকার অনলাইনে দাবি করছেন, শিল্পী সমিতির পিকনিক চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছে।

এবারের শিল্পী সমিতির বনভোজনে সরেজমিনে গিয়ে দেখা গেছে এক ভিন্ন আয়োজন। যা সকলের দৃষ্টি কেড়েছে। প্রশংসিত হয়েছে। চলচ্চিত্রের প্রয়াত তারকা শিল্পীদের ছবি (প্রোটেট) । যারা শিল্পী সমিতির সন্মানিত সদস্য ছিলেন। সাদাকালো ছবিতে লেখা ছিলো ‘নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে’। যাদের ছবি পুরো পিকনিক স্পটে স্থান পেয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন, খান আতা, আনোয়ার হোসেন, গোলাম মোস্তফা, খলিল, নায়করাজ রাজ্জাক, কবরী, জসিম, জাফর ইকবাল, মান্না, সালমান শাহ, দিলদার, রাজীব, টেলি সামাদ প্রমুখ। সৌজন্যে ছিলো আই স্ত্রিন।

পিকনিকে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ, মহাসচিব শাহীন সুমনসহ সমতির নবনির্বাচিত নেতারা। প্রযোজক সমতির সাবেক সাধারণ সম্পাদক শামসুল আলম, ওস্তাদ জাহাঙ্গীর আলম, আতিকুর রহমান লিটনসহ অন্যান্য নেতারা। ফিল্ম ক্লাবের সাবেক ও বর্তমান নেতাদের উপস্থিত ছিলো। ছিলো নৃত্য শিল্পী, ফাইটারসহ সমিতির অনান্যা সদস্যরা ও তাদের পরিবারের লোকজন।

ছিলো কাবিলা, নায়িকা জনা, শিরিন শীলা, রাকা নতুন পুরনো অনেক নায়ক-নায়িকা। ছিলো বিনোদন সাংবাদিকরা। প্রিন্ট, ইলেকট্রনিকস, অনলাইন ও ইউটিউবাররা।

একজন শিল্পী বলেন, আমাদের পিকনিককে তারকা শিল্পী উপস্থিত কম বলে চাউর করছে। যাদের কথা বলা হচ্ছে তাদের অধিকাংশই দেশের বাইরে রয়েছে নানা অনুষ্ঠান ও ব্যক্তিগত কারণে। বিশাল আয়োজনে বনভোজন হলো। এ দেখে তাদের মাথা গরম।

অভিনেতা ডন বললেন, সারাদিন সুশৃঙ্খল ভাবে আয়োজন চলেছে।খাবার দাবারের কমতি ছিলো না। শীতের পিঠা। রুচিশীল খাবার। চা-কফি। সবই ছিলো ভরপুর। আমি গান গেয়ে আমার শিল্পী ও তাদের পরিবারকে আনন্দ দিয়েছি।।সভাপতি কাঞ্চন ভাই গান গেয়েছে। আমাদের সাথে নেচে নেচে। তার বেদের মেয়ের জোৎস্না ছবির সবচেয়ে জনপ্রিয় গানটি।

সাংস্কৃতিক পর্বে মেহরিন, জুঁইসহ দেশের দামিদামি গায়িকারা সংগীত পরিবেশন করেন।

একজন ফাইট অভিনেতা বলেন, আমরা স্পটটা ঘুরে মজা পেয়েছি। হৈহল্লা। সাংস্কৃতিক অনুষ্ঠানে সবায় আনন্দ পেয়েছে। আমরা বিগত দিনে পিকনিক দেখেছি কি অগোছালো ছিলো। সমালোচনার জন্য সমালোচনা করে লাভ নেই।।একটা বড় আয়োজনে পিকনিক হলো এটাই ভালো লেগেছে।

তবে এবারের শিল্পী সমিতির পিকনিকে ববিতা, চম্পা, আলমগীর, মৌসুমী, ওমর সানী, পরীমনি, ডিপজল, আরিফিন শুভ, সিয়াম, রুবেল, নুসরাত ফারিয়া, পূজা চেরী, অরুণা বিশ্বাস, সুচরিতা, শাকিব খান, শবনম, অপু বিশ্বাস, বুবলী, ববি, নিরব, জিয়াউল রোশান উপস্থিত ছিলেন না।

শিল্পীদের উপস্থিত না থাকা প্রসঙ্গে চিত্রনায়ক ইমন বলেন, আলমগীর ভাই কলকাতায়। ফারুক ভাই, সোহেল রানা ভাই অসুস্থ।একটি বড় অংশ দুবাই গেছেন। বাকিদের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। যারা আসতে পারবেন না আমাদের জানিয়েছে। অনেকে শুটিংয়ে ব্যস্ত। কোন পিকনিকেই কি সব শিল্পীরা আসতে পারেন। বিগত দিনেও তো সবায় কি এসেছেন।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নায়িকা নিপুন বলেন, আমরা দাওয়াত কার্ড আমাদের সমিতির শিল্পীদের দিয়েছি। আমি নিজে ১০০ শিল্পীকে কার্ড পৌছে দিয়েছি। আমরা রেসপন্স ভালো পেয়েছি। আমরা সকলকে ১০০ পারসেন্ট ভালোভাবে আপ্যায়নের চেষ্ট করেছি। আপনারা সাংবাদিক ভাইরা যারা উপস্থিত ছিলো তা নিজ চোখে দেখেছেন।

তিনি বলেন, কে কি কারণে আসতে পারবেন না তাও জানিয়েছেন। মেসেজ পাঠিয়েছেন।

চিত্রজগত ডটকম/উৎসব

সংশ্লিষ্ট সংবাদ