বৃহস্পতিবার, ৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

‘বলি’ মুক্তি পাবে হৈচৈ প্ল্যাটফর্মে

খ্যাতিমান অভিনেতা চঞ্চল চৌধুরী অভিনীত ওয়েব সিরিজ ‘বলি’ হইচই প্ল্যাটফর্মে মুক্তি পাবে আগামী ৩ ডিসেম্বর। শঙ্খ দাসগুপ্তের পরিচালনায় সিরিজটির কাহিনি লিখেছেন নাসিফ ফারুক আমিন এবং চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন।

সিরিজটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, সোহেল মন্ডল, সালাহউদ্দিন লাভলু, ইরেশ জাকের, সোহানা সাবা, সাফা কবির, লুৎফর রহমান জর্জ, জিয়াউল হক পলাশ, কাজী রোকসানা রুমা ও নাসির উদ্দিন খান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজের গল্প প্রসঙ্গে জানানো হয়েছে, ছেঁড়াদিয়া বঙ্গোপসাগরের বিচ্ছিন্ন এক দ্বীপ। এই দ্বীপের দখল যার হাতে, তারই কেল্লাফতে। কারণ, এই দ্বীপ চিংড়ি আর লবণের বাণিজ্যকেন্দ্র। টাকা আর জমি দখলের কারবার যেখানে, সেখানে প্রভাব বিস্তারের রাজনীতি থাকবেই। ছেঁড়াদিয়াতেও আছে। এখানে টক্কর চলে দুই পরিবারের মধ্যে। বংশপরম্পরায় সেই পরিবারের যে হাল ধরে তার নাম হয় কোম্পানি। আর কোম্পানিদের প্রভাব বজায় রাখে বলি; বল প্রয়োগে জমি দখলে রাখাই যাদের কাজ। এই কাজে তাদের বাধা দেয়ার কেউ নেই। ছেঁড়াদিয়ায় নেই কোনও আইনের শাসন। ওখানে বন্দুকের নল থেকেই বের হয় ক্ষমতা। সেই ক্ষমতার টক্করে কে বাঁচে, কে মরে যায় সেটা নিয়েই এ ওয়েব সিরিজের কাহিনি আবর্তিত হয়েছে।

‘বলি’র চিত্র-নির্দেশনা করেছেন তাহসিন রহমান এবং সংগীত নির্দেশনায় ছিলেন ইমন চৌধুরী। সিরিজিটি প্রসঙ্গে শঙ্খ দাসগুপ্ত বলেন, ‘পরীক্ষার ফল বের হওয়ার আগে যেমন অনুভূতি হয়, সে রকম হচ্ছে। টিজার রিলিজ হওয়ার পর দর্শকদের প্রতিক্রিয়া দেখে আমি সত্যিই অনুপ্রাণিত। আজ ট্রেইলার রিলিজ হচ্ছে, আশা করি দর্শকেরা আমাদের পাশেই থাকবেন। এত দিনের পরিশ্রম অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে। রিলিজের পর থেকে বলি দর্শকদের প্রোপার্টি। সিরিজটি সবার ভালো লাগলেই আমাদের পরিশ্রম সার্থক।’

হইচই বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সাকিব আর খান বলেন, ‘আমরা চেয়েছি আমাদের কনটেন্ট হবে ট্রেন্ডসেটার, আমরা নতুন ধরনের গল্প বলব। ভিন্ন স্বাদের, ভালো মানের কনটেন্ট সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা বাংলা ভাষায় কথা বলা মানুষদের কাছে পৌঁছে দেয়ার অব্যাহত প্রচেষ্টার ফসলই হচ্ছে সিরিজটি।’

চিত্রজগত/টেলিভিশন

সংশ্লিষ্ট সংবাদ