শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বলিউড সুপারস্টার আমির খান’র জন্মদিন আজ

তিন দশক ধরে বলিউড মাতিয়ে রাখার কাজটি করে যাচ্ছেন সদর্পে। যেকোনো চরিত্রে মানানসই এই অভিনেতা। তার অভিনয়দক্ষতার জন্য বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ উপাধিটিও অর্জন করে নিয়েছেন।

অভিনয়ের পাশাপাশি প্রযোজনা, পরিচালনা, টিভি উপস্থাপনাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে লাখো ভক্তের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন তিনি। হ্যাঁ, বলছি আমির খানের কথা। আজ তার ৫৭তম জন্মদিন।

জন্মদিনের শুভেচ্ছায় ১৩ মার্চ দিনশেষে রাত ১২টার পর থেকেই সিক্ত হচ্ছেন এই তারকা। ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় শুভেচ্ছা আর ভালোবাসা জানিয়েছেন আমিরের কোটি কোটি ভক্ত।

তাহির হোসেন ও জিনাত হোসেন দম্পতির ঘর আলো করে ১৯৬৫ সালের ১৪ মার্চ ভারতের মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। তার পরিবার ভারতীয় চলচ্চিত্রের সঙ্গে কয়েক দশক ধরে জড়িত। পিতা তাহির হুসেন ছিলেন একজন চলচ্চিত্র পরিচালক এবং তার চাচা নাসির হুসেন একজন চলচ্চিত্র প্রযোজক, পরিচালক ও অভিনেতা। তাই বলাই যায়, বলিউডের সঙ্গে তার সম্পর্ক জন্মের আগে থেকেই।

সেই ১৯৭৩ সালে মাত্র আট বছর বয়সে বলিউডে যাত্রা শুরু হয় আমির খানের। শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন চাচা নাসির হোসেনের চলচ্চিত্র ‘ইয়াদো কা বার’ ছবিতে। তবে নায়ক হিসেবে তার আবির্ভাব ১৯৮৮ সালে মনসুর খানের সিনেমা ‘কেয়ামত সে কেয়ামত তাক’ দিয়ে।

এ সিনেমা দিয়েই তরুণ প্রজন্মের আইডল হয়ে ওঠেন আমির খান। এরপর আর পেছনে তাকাতে হয়নি বলিউডের পারফেকশনিস্টকে। তিন দশকের এই সুদীর্ঘ যাত্রায় দুর্দান্ত অভিনয় আর একের পর এক হিট ছবি উপহার দিয়ে দর্শকের মনে নিজের জায়গা পাকাপোক্ত করে নেন তিনি।

আসছে ১১ আগস্ট মুক্তি পেতে যাচ্ছে আমির খানের নতুন ছবি ‘লাল সিং চাড্ডা’। এটি হলিউডের বিখ্যাত ‘ফরেস্ট গাম্প’ সিনেমার অফিশিয়াল রিমেক। কমেডি-ড্রামার এই মুভিতে আমিরের সঙ্গে জুটি বেঁধেছেন কারিনা কাপুর খান।

চিত্রজগত/বলিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়