শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বলিউড ‘বাদশা’র জন্মদিন আজ

বলিউড কিং শাহরুখ খান। -ফাইল ফটো -- চিত্রজগত.কম

বলিউড কিং শাহরুখ খানের ৫৮তম জন্মদিন আজ বৃহস্পতিবার (২ নভেম্বর)। প্রতি বছর ২ নভেম্বর মানেই বলিউডে উৎসবের আমেজ। স্বভাবসুলভ মান্নাতের সামনে জনসমুদ্র, শাহরুখের সেই সিগনেচার পোজে দাঁড়ানো, সঙ্গে ফ্লাইং কিস। আর বিশেষ পার্টি তো আছেই। অনেকেই বলছেন, এবার বলিউডের সবচেয়ে বড় বার্থডে পার্টি হতে চলেছে এটি।

এদিকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে একদিন আগে বুধবার রাতেই মান্নাতের বাইরে ভিড় করেছিল ভক্তরা। আর রাত ১২টার একটু পরেই দেখা দিলেন শাহরুখ খান।

বলিউড ‘বাদশা’র জন্মদিনে তাকে দেখা গেছে ডেনিম জিন্‌স, কালো রঙের টি-শার্ট, মাথায় কালো টুপি এবং চোখে চশমা। রেলিংয়ের ওপর উঠে ভক্তদের উদ্দেশে ছুড়ে দিলেন চুমু। তার পরেই তার সিগেনেচার পোজে ভক্তদের উদ্দেশে দুই হাত বাড়িয়ে দাঁড়িয়ে রইলেন কিছুক্ষণ। হাতজোড় করে ধন্যবাদও জানালেন সকলকে। প্রিয় নায়কের দেখা পেয়ে অনুরাগীদের উত্তেজনা এবং উচ্ছ্বাস বাঁধনছাড়া, ফুটল বাজিও।

এদিকে জন্মদিনের রাতে মান্নাতের বাইরে এসে এতো অনুরাগীর ভিড় অভিনেতাকে আবেগতাড়িত করেছে। এ বিষয়ে তিনি নিজের ভেরিফায়েড এক্স (আগের টুইটারে)-এ লেখেন, ‘এটা অবিশ্বাস্য যে আপনারা এত রাতেও আমাকে শুভেচ্ছা জানানোর জন্য মান্নাতের বাইরে জড়ো হয়েছেন। আমি একজন নিছক অভিনেতা। আপনাদের বিনোদন দিতে পারার থেকে বেশি আনন্দ জীবনে আমি আর কিছু থেকেই পাই না। আপনাদের ভালোবাসার স্বপ্নেই বেঁচে থাকি। আমাকে আপনাদের বিনোদিত করার সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ। কাল সকালে দেখা হচ্ছে- অন স্ক্রিনেও, অফ স্ক্রিনেও।’

জন্মদিনের মূল পার্টি হবে নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টারে। জন্মদিন উপলক্ষে মুক্তি পেল এ বছরে তার তৃতীয় সিনেমা ‘ডাংকি’র টিজার। ভক্তদের জন্য মুম্বাইয়ে জন্মদিনের বিশেষ আয়োজন করেছেন শাহরুখ, সেখানে ভক্তদের সঙ্গেই তিনি টিজারটি দেখেন। বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায় টিজারটি মুক্তি পায়।

শাহরুখের জন্মদিন উপলক্ষে নেটফ্লিক্সে মুক্তি পেল বছরের অন্যতম আলোচিত বলিউড সিনেমা ‘জওয়ান’। ২০২৩ সাল দুর্দান্ত কাটছে শাহরুখ খানের। চার বছর পর বড়পর্দায় ফিরে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন এই তারকা। এই বছর মুক্তি পেয়েছে তার দু’টি সিনেমা- পাঠান ও জওয়ান। বাংলাদেশসহ সারাবিশ্বে সিনেমা দু’টি এক হাজার কোটি রুপিরও বেশি ব্যবসা করেছে।

‘ডাংকি’ সিনেমায় সম্পূর্ণ ভিন্ন রূপে দেখা যাবে কিং খানকে। সিনেমাটির পরিচালনা করেছেন ‘থ্রি ইডিয়টস’ ও ‘মুন্নাভাই এমবিবিএস’ খ্যাত রাজকুমার হিরানি। হিরানির সঙ্গে কিং খানের প্রথম কাজ এটি। এর আগে ‘মুন্নাভাই এমবিবিএস’ এ শাহরুখ ও হিরানির একসঙ্গে কাজ করার কথা ছিল। তখন পিঠে চোট পাওয়ায় সিনেমাটি করতে পারেননি শাহরুখ।

চিত্রজগত ডটকম/বলিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়