সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ফের বিশ্রাম চাইলেন বিরাট কোহলি

বিরাট কোহলি -- চিত্রজগত.কম

সিনিয়র খেলোয়াড়দের ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য বিশ্রাম দেয়া হয় নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, ঋষভ পণ্টদের। সিনিয়রদের বিশ্রাম দিয়ে তরুণদের নিয়েই দল গঠন করেছে বিসিসিআই।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিবেন শিখর ধাওয়ান। তার ডেপুটি হিসেবে কাজ করবেন রবীন্দ্র জাদেজা।

ওয়ানডে শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে টি-টোয়েন্টিতে সিনিয়রদের রাখার সম্ভাবনাই বেশি।

তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে চান না কোহলি। বিশ্রাম চেয়েছেন তিনি। স্থানীয় টাইমস অব ইন্ডিয়া পত্রিকায় প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে না রাখার জন্য নির্বাচক, টিম ম্যানেজমেন্ট এবং বিসিসিআইকে অনুরোধ করেছেন কোহলি।

একটি সূত্রের বরাত দিয়ে ভারতের শীর্ষস্থানীয় একটি দৈনিক বলছে, ‘শীর্ষ খেলোয়াড়দের বিশ্রামের কথা চিন্তা করে টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়নি। ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টিতে খেলার সম্ভাবনা রয়েছে রোহিত-পণ্ট-পান্ডিয়ার। তবে ক্যারিবিয়ান সফরে না যাবার কথা বুমরাহর। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কোহলিকে নিয়ে টিম ম্যানেজমেন্ট কি সিদ্ধান্ত নেয় তা দেখতে হবে। ইংল্যান্ডে আসন্ন সীমিত ওভারের সিরিজটি কোহলির জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ।’

ইংল্যান্ডের বিপক্ষে ১০ জুলাই টি-টোয়েন্টি সিরিজ শেষ হবার পর ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য সংক্ষিপ্ত ফরম্যাটের দল ঘোষণা করা হবে। ওই সিরিজের জন্য অভিজ্ঞ স্পিনার রবীচন্দ্রন অশ্বিনকে ফেরানো হতে পারে। গত সাত মাস ধরে ভারতের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে খেলছেন না অশ্বিন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন তিনি। তবে ফিটনেস ইস্যুসহ বেশ কয়েকটি ম্যাচে খেলতে পারেননি অশ্বিন।

বিশ্বকাপের কথা মাথায় রেখে বিভিন্ন সিরিজে বেশিরভাগ ক্রিকেটারদের নিয়ে পরীক্ষ-নিরীক্ষা করতে চাইছেন কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত।

চলমান ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজের শেষ দু’টি ম্যাচে খেলবেন কোহলি। ওয়ানডে সিরিজের দলেও আছেন তিনি। তবে ফর্মে না থাকা সত্ত্বেও আগামী বিশ্বকাপের আগে আবারও কোহলি বিশ্রাম চাওয়ায় প্রশ্ন উঠেছে।

চিত্রজগত/ক্রিকেট

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়