শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ফিল্মপাড়ায় ঈদের প্রস্তুতি

সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

সিনেমা হলে ছবি মুক্তির জন্য সবচেয়ে বড় আয়োজন দুই ঈদ। এই উৎসবকে কেন্দ্র করে অনেক সিনেমাই খুব আটঘাট বেঁধে তৈরি করা হয়। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে পরিচালক, প্রযোজক ও পরিবেশকরা ছবি মুক্তির প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছেন। ঈদের ছবি মুক্তির তালিকা এখনো চূড়ান্ত না হলেও বেশ কয়েকটি ছবি মুক্তির কথা শোনা গেছে। সেগুলো নিয়েই এ প্রতিবেদন-

লিডার- আমিই বাংলাদেশ

ঈদুল ফিতরে মুক্তি পাচ্ছে শাকিব খান ও শবনম বুবলী অভিনীত সিনেমা ‘লিডার, আমিই বাংলাদেশ’। গত মঙ্গলবার এ খবর নিশ্চিত করা হয় যৌথভাবে শাকিব খান এবং সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া থেকে। ছবিটি পরিচালনা করেছেন তপু খান। গত ২৬ ডিসেম্বর চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে আনকাট সেন্সর সনদ পায় ছবিটি। এর কাহিনি ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল। শাকিব খান, বুবলীর পাশাপাশি আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম প্রমুখ।

জ্বীন

‘জ্বীন’ ছবির মাধ্যমে প্রথমবারের মতো পূজা চেরির সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেতা সজল। সিনেমাটি ঈদে মুক্তি পাওয়ার খবর নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। ভৌতিক গল্পের এই সিনেমার পরিচালক নাদের চৌধুরী। সজল-পূজা ছাড়া ছবিটিতে আরও অভিনয় করেছেন রোশান, জান্নাতুন নূর মুন, সুজাতা প্রমুখ।

পাপ

জিয়াউল রোশান ও ইয়ামিন হক ববি জুটির সিনেমা ‘পাপ’। এই ছবিটিও ঈদে মুক্তি পেতে পারে। বিষয়টি নিশ্চিত করেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। সৈকত নাসিরের পরিচালনায় এই সিনেমার চিত্রনাট্য লিখেছেন প্রযোজক আব্দুল আজিজ। সিনেমাটি চলতি মাসেই সেন্সর ছাড়পত্র পেয়েছে। রোশান-ববি ছাড়াও এতে অভিনয় করেছেন জাকিয়া মাহা, আমান রেজা, আরিয়ানাসহ আরও অনেকে।

লাল শাড়ি

ঈদে মুক্তির জন্য প্রস্তুতি নিয়ে এগোচ্ছে ‘লাল শাড়ি’। এমনটা জানিয়েছেন ছবিটির অভিনেত্রী ও প্রযোজক অপু বিশ্বাস। সরকারি অনুদানের এই সিনেমাটি পরিচালনা করেছেন বন্ধন বিশ্বাস। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন অপু বিশ্বাস ও সাইমন সাদিক। এ ছাড়া আরও অভিনয় করেছেন দিলরুবা দোয়েল, সুমিত সেনগুপ্ত, রাশেদ মামুন অপু, শহীদুজ্জামান সেলিম প্রমুখ।

নূর

রায়হান রাফী পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘নূর’। সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে অনেক আগেই। ছবিটি ঈদে মুক্তি পাওয়া নিয়ে রায়হান রাফী বলেন, সিনেমাটির মুক্তি নিয়ে তিনি এখনো নিশ্চিত নন। ঈদে একটি সিনেমা মুক্তি পাবে, তবে তা নিয়ে এখনই কিছু জানানো যাচ্ছে না। সিনেমাটিতে অভিনয় করেছেন আরিফিন শুভ ও জান্নাতুল ফেরদৌস ঐশী।

প্রহেলিকা

চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ সিনেমাটিও ঈদে মুক্তি পাওয়ার কথা শোনা যাচ্ছে। এতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ ও শবনম বুবলী।

অন্তর্জাল

দীপঙ্কর দীপন পরিচালিত সিনেমা ‘অন্তর্জাল’। ইন্টারনেট ও সাইবার যুদ্ধের ভাবনা থেকে নির্মিত হয়েছে সিনেমাটি। এতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মীম, সুনেরাহ বিনতে কামাল, এ বি এম সুমন প্রমুখ। ঈদে মুক্তি পেতে পারে সিনেমাটি।

কিল হিম

‘কিল হিম’ সিনেমাটি পরিচালনা ও প্রযোজনা করেছেন মো. ইকবাল। ঈদে ছবিটি মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি শতভাগ নিশ্চিত ঈদুল ফিতরে সিনেমাটি আসছে। কাজ প্রায় শেষ। আজকে (গতকাল) ডাবিং শেষ হয়েছে। আগামী ১০ থেকে ১৫ তারিখের মধ্যে সেন্সর বোর্ডে পাঠিয়ে দেব।’ ছবিটিতে অভিনয় করেছেন অনন্ত জলিল ও বর্ষা। এ ছাড়া অভিনয় করেছেন রুবেল, মিশা সওদাগর, কলকাতার রাহুল দেবসহ অনেকেই।

চিত্রজগত ডটকম/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়