মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

‘ফাইটার’ সিনেমা বাংলাদেশে মুক্তি পাচ্ছে না

সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

বিশ্বব্যাপী আজ মুক্তি পেয়েছে হৃতিক রোশন ও দীপিকা পাডুকোন অভিনীত ‘ফাইটার’ সিনেমা। একইদিনে সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা থাকলেও অবশেষে মুক্তি পাচ্ছে। খবরটি নিশ্চিত করেছেন আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের অনন্য মামুন।

অনন্য মামুন জানান, সিনেমাটি মুক্তির জন্য সব প্রস্তুতিও ছিলো। কিন্তু সম্মিলিত চলচ্চিত্র পরিষদ থেকে জানানো হয়, আগামী ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত (ভাষার মাসে) কোনো হিন্দি সিনেমা বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে না। আর আজ মুক্তি পেলে সেটি চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত। মাত্র ৬ দিনের জন্য বাংলাদেশে ‘ফাইটার’ আমরা রিলিজ করবো না। কারণ ইন্ডিয়ান প্রযোজক ৬ দিনের জন্য সিনেমা রিলিজ করবে না।
সিনেমাটি পরবর্তীতে মুক্তি পাবে না বলেও জানান অনন্য মামুন।

এদিকে সম্মিলিত চলচ্চিত্র পরিষদের আহ্বায়ক খোরশেদ আলম খসরু গণমাধ্যমেকে জানান, আজ বৃহস্পতিবার বিকালে সেন্সর বোর্ডে ‘ফাইটার’ ছবি দেখার সিডিউল রয়েছে। আজ সন্ধ্যায় সেন্সর পেলে ছবিটি শুধু ৩০ জানুয়ারি পর্যন্ত সিনেমা হলে চলতে পারে। কিন্তু ভাষার মাসে এই সিনেমা চলবে না।

সম্মিলিত চলচ্চিত্র পরিষদের একটি চিঠিতে বলা হয়, আবেদনের প্রেক্ষিতে ভারতীয় হিন্দি ছবি ‘ফাইটার’ আমদানি করে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত (ভাষার মাসে) প্রদর্শন না করে তার পূর্বে কিংবা পরে মুক্তিদানের অঙ্গিকার করে একটি অঙ্গিকারনামা আমাদের সম্মিলিত চলচ্চিত্র পরিষদ অনুকূলে জমা দেয়ার বিশেষ অনুরোধ করছি। ভাষার মাসে হিন্দি ছবি মুক্তি না দিতে এতে অনন্য মামুনের সহযোগিতাও চাওয়া হয় ওই চিঠিতে।

‘ফাইটার’ সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। হৃতিক-দীপিকা ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন অনিল কাপুর, করণ সিং গ্রোভার এবং অক্ষয় ওবেরয়।

সংবাদচিত্র ডটকম/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়