সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

প্লে-ব্যাকেও ব্যস্ত সায়েরা রেজা

সম্প্রতি তিনটি সিনেমায় একটি করে গানে কণ্ঠ দিয়েছেন লোক গানের জনপ্রিয় গায়িকা সায়েরা রেজা। গানগুলো থাকছে ‘যাও পাখি বলো তারে’, ‘এক সমুদ্র ভালোবাসা’ ও ‘চক্কর’ নামের সিনেমায়।

এছাড়া প্রথম আলো-ডিজে রাহাত প্রযোজিত ‘শেকরের গান’ প্রজেক্টে ৭টি গান করার পাশাপাশি নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেল ‘সায়েরা রেজা মিউজিক লাউঞ্জে’র জন্য ৬ টি মৌলিক ও ৩টি ম্যাশআপ সং করেছেন তিনি। যা প্রকাশের অপেক্ষায় আছে।

ম্যাশআপগুলো হলো-১০টি জনপ্রিয় লালন সাইজির গান নিয়ে একটি, ৮টি বিয়ের গীত নিয়ে একটি এবং অন্যটি ১০টি সিনেমার গান নিয়ে। গান করার পাশাপাশি খুব শীঘ্রই আমেরিকায় অনুষ্ঠিতব্য আরটিভির একটি রিয়েলিটি শোতে বিচারকের আসনে দেখা যাবে এ গায়িকাকে।

উল্লেখ্য, লোক গানের জনপ্রিয় শিল্পী সায়েরা রেজা গান করছেন ৩০ বছর ধরে। বিভিন্ন মাধ্যমে গাওয়ার পাশাপাশি এ পর্যন্ত তিনটি একক অ্যালবাম প্রকাশ করেছেন তিনি। এগুলো হলো বাপ্পা মজুমদারের সংগীতায়োজনে ‘সুখের অমিল’ (২০০৮), আরফিন রুমির সংগীতায়োজনে ‘এক নিমেষে’ (২০১০) এবং লোকগান নিয়ে ‘আরবান ফোকস’ (২০১৬)।

২০২০ সালে সেরা ফোক শিল্পী হিসেবে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পান সায়েরা রেজ। পারিবারিক কারণে বর্তমানে সাময়িকভাবে যুক্তরাষ্ট্রে বাস করলেও দেশের মূলধারার সংগীতে অত্যন্ত সরব ও ব্যস্ত তিনি। গান নিয়ে তিনি ঘুরে বেড়ান পৃথিবীর বিভিন্ন দেশে।

চিত্রজগত/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়