শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

প্রযোজকের অভিযোগের পর ‘মীমাংসার প্রস্তাব’ শাকিবের

ঘটনাটির মীমাংসায় প্রযোজকের সঙ্গে বসেছিলেন চিত্রনায়ক শাকিব খান। ছবি: সংগৃহীত -- চিত্রজগত.কম

চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয়ে গত বুধবার (১৫ মার্চ) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে চিঠি দিয়েছেন ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার অন্যতম প্রযোজক রহমত উল্ল্যাহ। নির্মিতব্য সিনেমাটি নিয়ে শাকিবের অসদাচরণ, মিথ্যা আশ্বাস, এক সহপ্রযোজককে ধর্ষণ এবং দায়িত্বে অবহেলার মাধ্যমে চলচ্চিত্রটির ক্ষতি সাধনের অভিযোগ করেছেন তিনি।

অভিযোগের একদিন না পেরোতেই সিনেমাটি শেষ করে দেওয়ার আশ্বাস দিয়ে মীমাংসার জন্য প্রযোজকের সঙ্গে বসেছিলেন চিত্রনায়ক, মধ্যস্থতায় ছিলেন প্রযোজক খোরশেদ আলম খসরু।

এ বিষয়ে জানতে চাইলে প্রযোজক রহমত উল্ল্যাহ আজকের পত্রিকাকে বলেন, ‘আমরা আজ বিষয়টি নিয়ে বসেছিলাম। শাকিবের পক্ষ থেকে সিনেমাটি শেষ করার প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু আমি আমার সিদ্ধান্ত এখনো জানাইনি। মীমাংসা হলে অবশ্যই আমি সংবাদমাধ্যমকে জানাব।’

লিখিত অভিযোগে রহমত উল্ল্যাহ দাবি করেছিলেন পূর্ণাঙ্গ প্রস্তুতি নেওয়া সত্ত্বেও কোনো রকমের পূর্ব ঘোষণা ছাড়াই শুটিং বাতিল করে দিতেন শাকিব। এ ছাড়া তিনি শুটিং করতে আসতেন নিজের ইচ্ছা মতো সময়ে। এ ছাড়া ওই চিঠিতে শাকিবের বিরুদ্ধে এক সহ-প্রযোজককে কৌশলে ধর্ষণ করার অভিযোগও করেছেন রহমত উল্ল্যাহ।

আশিকুর রহমান পরিচালিত ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার শুটিং ২০১৭ সালে শুরু হলেও এখনো শেষ না হওয়ার কারণ হিসেবে শাকিব খানের অসহযোগিতার অভিযোগ করেছেন সিনেমাটির প্রযোজক। তিনি দাবি করেন, শাকিব বেশ কয়েকবার তাঁকে শিডিউল দিয়েও শুটিং করেননি।

আর ধর্ষণের মতো গুরুতর অভিযোগের প্রমাণপত্র দিতে পারবেন কি না, এমন প্রশ্নের জবাবে রহমত উল্ল্যাহ বলেন, ‘বিষয়টি আমার আইনজীবী দেখছেন। তাঁর কাছে সব প্রমাণ আছে। তাঁর সঙ্গে কথা বলে আমরা আপনাদের তা সরবরাহ করার চেষ্টা করব।’

শাকিব সিনেমাটির বাকি অংশের শুটিং না করলে কিংবা ক্ষতিপূরণ দিতে না চাইলে, আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবেন বলেও জানিয়েছেন প্রযোজক রহমত উল্ল্যাহ।

চিত্রজগত ডটকম/ঢালিউড

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়