শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

পাকিস্তানের বিপক্ষে লড়াই করেই হেরেছে বাংলাদেশ

সফরকারী পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ব্যাট হাতে দাপট দেখাতে পারেনি টাইগাররা। তবে শুক্রবার (১৯ নভেম্বর) বল হাতে সফরকারীদের বেশ ভালোই ভুগিয়েছেন তাসকিন-মোস্তাফিজরা। তবে লড়াই করে হেরেছে টাইগাররা। পাকিস্তান ৪ উইকেটে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে।

এদিন বাংলদেশের দেয়া ১২৮ রানের জবাবে শুরাটা ভালোই করে পাকিস্তান। তবে দলীয় ১৬ রানে রেজওয়ানকে আউট করেন মোস্তাফিজ। পাকিস্তানের এ ওপেনার ব্যক্তিগত ১১রানে সাজঘরে ফিরেন। এর পর দলীয় ২২রানে বাবর আজমকে বোল্ড করেন তাসকিন। এরপর দলীয় ২৩ রানে সাজঘরে ফিরেন হায়দার আলী। তিনি রানের খাতা খোলার আগেই আউট হন। এর পর শোয়েব মালিকও শূন্য রানে সাজঘরে ফিরেন। এরপর দলের হাল ধরেন ফখর জামান ও খুশদিল শাহ। ফখর ব্যক্তিগত ৩৪ রানে আউট হলে উইকেট কামড়ে ধরে লড়াই করেন খুশদিল। তিনি তাড়াহুড়ো করে খেলতে গিয়ে শরিফুল আউট হন। সাজঘরে ফেরার আগে ৩৫ বলে ৩৪ রান করেন। এরপর জয়ের লক্ষ্যে পৌঁছাতে কষ্ট হয়নি পাকিস্তানের।

তবে এদিন দুদলের এ ম্যাচ উপভোগ করতে মাঠ ছুটে আসেন দর্শক। কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর বাজে ব্যাটিং দেখে হতাশ হয়েছে ভক্তরা। আজ শুক্রবার (১৯ নভেম্বর) ৭ উইকেট খুইয়ে বাংলাদেশ ১২৭ রান তুলতে সক্ষম হয়। এত মামুলি রানের জবাবে কেমন লড়াই করবে পাকিস্তান তা দেখার অপেক্ষায় আছেন ক্রিকেটপ্রেমীরা।

মিরপুরের শেরে বাংলা আজ জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইনিংস ওপেনিংয়ে আসেন সাইফ হাসান ও নাঈম শেখ। কিন্তু তারা দুজন শুরুটা ভালো করতে পারেনি। সাইফ হাসান ৮ বল খেলে করেন মাত্র ১ রান করে আউট হন। এরপর ৩ বলে নাঈমও ১ রান করে সাজঘরে ফিরেন। নাঈম-সাইফের পর হতাশ করলেন শান্ত। তিনি ৭ রান করে আউট হন। এরপর তাড়াহুড়ো করে খেলতে গিয়ে মাহমুদউল্লাহ ১১ বলে ৬ রান করে মোহাম্মদ নওয়াজের বলে বোল্ড হন। এরপর নিয়মিত উইকেট হারালে আর বড় সংগ্রহ তুলতে ব্যর্থ হয় টাইগাররা।

চিত্রজগত/ক্রিকেট

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়