মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

নেতিবাচক চরিত্রে আফজাল হোসেন!

আফজাল হোসেন -- চিত্রজগত.কম

কিংবদন্তী নির্মাতা সালাহউদ্দীন জাকী বহু বছর পর নতুন সিনেমা নিয়ে আসছেন। আর এ সিনেমায় অভিনয় করছেন গুণী অভিনেতা আফজাল হোসেন। সিনেমার নাম ‘ক্রান্তিকাল’।

দর্শক মনে প্রশ্ন, এবার কেমন চরিত্রে দেখা যাবে এই গুণী অভিনেতাকে? সংশ্লিষ্টদের আভাস, ‘ক্রান্তিকালে’ নেতিবাচক চরিত্রে দেখতে পাবেন ভক্তরা।

সিনেমার বিষয়ে আফজাল হোসেন বলেন, চরিত্র নিয়ে আসলে এখনই কিছু বলার নেই। সালাহউদ্দীন সিনেমা বানাচ্ছেন। সেখানে অভিনয় করার কথা ছিল। আজ থেকে শুরু হয়েছে সিনেমার শুটিং। তবে আমি অসুস্থ তাই শুটিংয়ে যেতে পারিনি। আমার চরিত্রটি যদি অন্য কাউকে দিয়ে না করায়, পরিচালক যদি আমার সুস্থ হওয়া পর্যন্ত অপেক্ষা করে এবং আমাকে যদি পরবর্তীতে কোনো ডেট দেয় তাহলেই আমি সিনেমায় কাজ করতে পারব। বাকিটা নির্মাতা ভালো বলতে পারবে।

আফজাল হোসেন একজন ভার্সেটাইল অভিনেতা। বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন চরিত্রে নিজেকে মেলে ধরেছেন। অভিনয়ের জন্য যেমন জনপ্রিয় ঠিক তেমনই তার পার্সোনালিটির জন্যও বেশ সমাদৃত। নিজের পার্সনালিটির বাইরে যেয়ে চরিত্রে অভিনয় করার পর দর্শকরা আপনাকে কীভাবে গ্রহণ করবেন এই বিষয়ে প্রশ্ন করতেই উত্তর দেন যে, একজন অভিনেতা আসলে এসব কিছু ভাবেন না। একজন অভিনেতার ইচ্ছা থাকে কাজ করার আকাঙ্ক্ষা থাকে । যে কাজ করেনি আগে এমন কাজ করার ইচ্ছা সব সময়ই থাকে।

নির্মাতা সিনেমাটির ঘোষণা দিয়েছিলেন ২০২০ সালে। সেসময় তিনি জানিয়েছিলেন, ১৯৮০ সালে মুক্তিপ্রাপ্ত ‘ঘুড্ডি’ সিনেমাটি যেখানে শেষ হয়েছে সেখান থেকেই এটা নির্মাণ করতে চান। আশির দশক থেকে বর্তমান সময় পর্যন্ত ‘ক্রান্তিকাল’ সিনেমায় ধরতে চান। এ কারণে সময়টাকে কেন্দ্র করেই সিনেমার নাম ‘ক্রান্তিকাল’ রাখার কথাও জানিয়েছিলেন এই গুণী নির্মাতা।

ইতোমধ্যেই শুরু হয়েছে সিনেমার শুটিং। এই সিনেমায় অভিনয় করেছেন শরীফ সিরাজ ও সামিরা খান মাহিসহ আরও অনেকে।

সম্প্রতি সম্পন্ন হয়েছে সিনেমার গান রেকর্ডিং। রেজওয়ানা চৌধুরী বন্যা, নন্দীতা ইয়াসমিনের কণ্ঠে রবীন্দ্র সংগীত ছাড়াও সিনেমায় থাকছে ‘ঘুড্ডি’ সিনেমার বিখ্যাত গান ‘আবার এলো যে সন্ধ্যা’। এছাড়াও সিনেমার গল্পের সঙ্গে প্রাসঙ্গিক রেখে নির্মাতা জাকী নিজেই দুটি গান লিখেছেন।

চিত্রজগত/চলচ্চিত্র

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়