বুধবার, ২২শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

নেটিজেনদের তর্কযুদ্ধের ‘হাওয়া’ বইছে

সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

হাওয়া সিনেমা মুক্তির পর থেকেই সাফল্যের হাওয়ায় ভাসছে নিভে যাওয়া বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি। প্রায় এক দশক পর দেশের হলগুলো বর্তমানে হাউসফুল যাচ্ছে। এমনকি হলিউড সিনেমা নামিয়ে হলগুলোতে হাওয়া সিনেমা ওঠানো হয়েছে। এমন সাফল্যের মাঝে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে অন্য আলোচনা।

প্রেক্ষাগৃহে আসার দুদিন না যেতেই গুজব উঠেছে, ‘হাওয়া’ সিনেমাটি নকল করা হয়েছে। জানা যায়, কোরিয়ান সিনেমা ‘সী ফগ’-এর অনুকরণে এটি নির্মাণ করা হয়েছে। এমন দাবি তুলেছে নেটিজেনদের একটি অংশ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকদের অনেকেই যে যার মতো করে পোস্ট দিয়ে যাচ্ছেন।

এদিকে আবার দর্শকদের অন্যপক্ষ বলছে, হাওয়া মুভি কোনোভাবেই ‘সী ফগ’ সিনেমার রিমেক না। তাদের মতে, শুধুমাত্র নৌকায় করে মাছ ধরা আর সাগরের মধ্যে সিনেমার কাহিনী এগিয়েছে বলেই একে নকল বলে কোনোভাবেই ধরা যাবে না। দু’টি পুরোপুরি দুই কনসেপ্টের ওপর নির্মিত সিনেমা। এর মধ্যে না আছে গল্পের কোনো মিল, না কোনো চরিত্রের সঙ্গে মিল। যারা ‘হাওয়া’ এবং ‘সী ফগ’ দুটো সিনেমাই বুঝেশুনে দেখেছে, তারাই ভালো বুঝবেন। শুধু শুধুই নেগেটিভিটি ছড়ানো হচ্ছে বলে দাবি করছে নেটিজেনদের এই পক্ষ।

তবে শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে সব আলোচনা সমালোচনা উপেক্ষা করে এগিয়ে চলছে ‘হাওয়া’। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাজিফা তুষি, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, রিজভী রিজু, মাহমুদ আলম, বাবলু বোসসহ আরও অনেকে। সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন সুমন, জাহিন ফারুক আমিন ও সুকর্ণ সাহেদ ধীমান।

চিত্রজগত/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ