বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

নতুন নামে আনকাট ছাড়পত্র পেল অধরার সিনেমা

চিত্রনায়িকা অধরা খান -- চিত্রজগত.কম

দীর্ঘ প্রতিক্ষার পর চিত্রনায়িকা অধরা খান অভিনীত ‘বর্ডার’ সিনেমার ছাড়পত্র হাতে পেলো এটির নির্মাতা। সিনেমাটির কিছু দৃশ্য, সংলাপ পরিবর্তনের পাশাপাশি নামও বদল করতে হয়েছে। আর নতুন নাম নিয়েই মুক্তি দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন প্রযোজনা প্রতিষ্ঠান।

উল্লেখ্য গত আগস্ট মাসে চিত্রনায়িকা অধরা খান অভিনীত ‘বর্ডার’ সিনেমা বাংলাদেশ সেন্সর বোর্ডে জমা পড়ে। পরের মাসে (সেপ্টেম্বরে) সেন্সর বোর্ড সিনেমাটি দেখে কিছু বিষয়ে আপত্তি তোলে। সে সময় সেন্সর বোর্ড সূত্রে জানা গিয়েছিল, ছবিটি প্রদর্শনের অযোগ্য। ছবির অনেক জায়গায় সেন্সর নীতিমালা বিরোধী কিছু অসংগতিপূর্ণ সংলাপ ছিল বলে জানিয়েছিল সেন্সর বোর্ড। এ ছাড়া সিনেমাটির গল্পের কিছু বিষয় নিয়েও আপত্তি ওঠে। পরে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান থেকে কিছু জায়গায় সংশোধন করে পুনরায় জমা দেওয়ার পর সম্পূর্ণ বিনা কর্তনে ছাড়পত্র লাভ করে।

নির্মাতা সৈকত নাসির জানান, ‘বর্ডার’-এর পরিবর্তিত নাম ‘সুলতানপুর’। এই নামেই সিনেমাটি আনকাট ছাড়পত্র পেয়েছে। এমনকি সেন্সর বোর্ডের সদস্যরা ফোন করে প্রশংসা করেছেন। তিনি আরও জানান, সেন্সর বোর্ডের কাছে তিনি কৃতজ্ঞ। আগামী জানুয়ারি মাসে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

নায়িকা অধরা খান বলেন, ‘অবশেষে সিনেমাটা মুক্তি পাচ্ছে। খুবই ভালো লাগছে। এতদিন সিনেমাটি নিয়ে যে উদ্দীপনা ছিল তা আরও বেড়ে গেল। এই গল্পটা সবার ভালো লাগবে। আমি অনেক আশাবাদী।’

উল্লেখ্য, ‘সুলতানপুর’ সিনেমার কাহিনী লিখেছেন আসাদ জামান। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আশীষ খন্দকার। আরও আছেন সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধা।

চিত্রজগত ডটকম/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ