সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

নতুন একক ও দ্বৈত গান নিয়ে আসছেন সালমা

মৌসুমী আক্তার সালমা। -- চিত্রজগত.কম

বাংলাদেশের ব্যস্ত সংগীতশিল্পীদের মধ্য অন্যতম মৌসুমী আক্তার সালমা। সংগীত ভুবনে তিনি সালমা আক্তার নামেই পরিচিত। ফোক গানের জন্যই শ্রোতাদের কাছে বেশি জনপ্রিয় এ শিল্পী। নিয়মিত নতুন গান প্রকাশ করছেন সালমা। এরই মধ্যে আব্দুল আউয়ালের লেখা ও সুরে, আহমেদ সজীবের সংগীতে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এছাড়া সালমা দেলোয়ার আরজুদা শরফের কথায় রেজওয়ান শেখের সুর-সংগীতে আরো দুটি গান গেয়েছেন। এর মধ্যে একটি একক ও আরেকটি দ্বৈত। দ্বৈত গানে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন রবিউল আউয়াল।

এছাড়া ইউটিউবে প্রকাশিত হয়েছে সালমার কণ্ঠে নতুন গান ‘প্রাণ ছুঁতে চাই’। গানটি লিখেছেন ইমদাদ জুয়েল। সুর-সংগীত করেছেন রেজওয়ান শেখ। তার সঙ্গে গেয়েছেন রনক হাসান। নতুন গানের পাশাপাশি নিয়মিত স্টেজ শো করছেন সালমা। সম্প্রতি গোপালগঞ্জ ও ঢাকার পূর্বাচলে স্টেজ শো শেষ করেছেন তিনি।

স্টেজ শো প্রসঙ্গে সালমা বলেন, ‘এটা সত্যি একজন সংগীতশিল্পীর সবচেয়ে ভালোবাসার স্থান হচ্ছে স্টেজ। কারণ স্টেজ বা মঞ্চেই একজন গায়ক বা গায়িকা নিজের গায়কীকে যথাযথভাবে উপস্থাপনের সুযোগ পান। শুধু তাই নয়, সেখানে তিনি নিজের গানের জন্য সরাসরি যে সাড়া পান তাতে তার আত্মবিশ্বাস আরো বেড়ে যায়। এরই মধ্যে আমি ঢাকা ও ঢাকার বাইরে বেশ কয়েকটি শোতে গান গেয়েছি। প্রতিটি শোতে দর্শকের কাছ থেকে যে সাড়া পেয়েছি, ভালোবাসা পেয়েছি তা আসলে বুঝিয়ে বলা সম্ভব নয়। আমি একজন শিল্পী হিসেবে শ্রোতা-দর্শকের কাছ থেকে এ ভালোবাসা নিয়েই বেঁচে থাকতে চাই।’

নতুন গান নিয়ে সালমা বলেন, ‘‌আগামীতে আরো ভালো গান উপহার দিতে চাই। এরই মধ্যে নতুন একটি গান প্রকাশিত হয়েছে। আরো তিনটি নতুন মৌলিক গানের কাজ শেষ করেছি। নতুন গানগুলো প্রত্যেকটির কথা ও সুর এক কথায় অসাধারন। আমি গানগুলো নিয়ে আশাবাদী।’

সংগীতবিষয়ক প্রতিযোগিতা ক্লোজআপ—তোমাকেই খুঁজছে বাংলাদেশ-এর দ্বিতীয় সিজনের বিজয়ী হন সালমা। সে থেকেই পেশাদার সংগীতশিল্পী হিসেবে পথচলা শুরু করেন তিনি।

চিত্রজগত ডটকম/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়