রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪

‘ট্রাক’ : মাহিয়া মাহির নির্বাচনী প্রতীক

ট্রাক প্রতীক পেলেন মাহিয়া মাহি। -- চিত্রজগত.কম

আসন্ন নির্বাচন উপলক্ষে রাজশাহীতে শুরু হয়েছে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ। সোমবার (১৮ ডিসেম্বর) সকালে রাজশাহীর রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে থেকে এ কার্যক্রম শুরু হয়।

প্রথম ধাপে রাজশাহী-১ আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়। এতে আলোচিত চিত্র নায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া ওরফে মাহিয়া মাহি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘ট্রাক’ প্রতীক পেয়েছেন।

এর আগে গতকাল রবিবার (১৭ ডিসেম্বর) সাংবাদিদের এক প্রশ্নের জবাবে মাহি জানন, তার পছন্দের কোনো প্রতীক নেই। নির্বাচন কমিশন তাকে যা প্রতীক দেবেন, সেই প্রতীকে তিনি ভোটের মাঠে প্রচারণা চালাবেন।

জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন অভিনেত্রী মাহিয়া মাহি। তবে দলটির মনোনয়ন না পাওয়ায় নির্বাচনে অংশ নিতে স্বতন্ত্রী প্রার্থী হিসেবে রাজশাহী-১ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। যদিও চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নৌকার মনোনয়ন চেয়েছিলেন মাহি।

জানা গেছে, মাহির গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায়। তার নানা বাড়ি রাজশাহীর তানোর উপজেলায়। এ ছাড়া বর্তমানে মাহিয়া মাহি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন।

সংবাদচিত্র ডটকম/ভিন্ন খবর

সংশ্লিষ্ট সংবাদ